বের্নার্দো সিলভাকে দলে চায় বার্সেলোনা। মধ্যমাঠে সৃষ্টিশীলতা বাড়াতে ম্যানচেস্টার সিটির এই পর্তুগিজ মিডফিল্ডারকে অনেক আগে থেকেই ন্যু ক্যাম্পে আনার চেষ্টা করছে তারা। তবে ক্লাবের এই বের্নার্দো-প্রীতি ভালো ঠেকছে না দলটির তরুণ স্প্যানিশ মিডফিল্ডার গাভির।

লা মাসিয়া থেকে উঠে এসে বার্সেলোনার মূল দলের গুরুত্বপূর্ণ স্তম্ভ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন পেদ্রি, আনসু ফাতি এবং গাভি। অন্য দুইজনকে এরই মধ্যে দীর্ঘমেয়াদী চুক্তিতে বেধে ফেলেছে বার্সেলোনা, তবে আগামী গ্রীষ্মেই ফুরিয়ে যাচ্ছে বার্সেলোনার সঙ্গে গাভির বর্তমান চুক্তির মেয়াদ। লিভারপুল, বায়ার্ন মিউনিখের মতো ক্লাবগুলো তাকে দলে পেতে আগ্রহ প্রকাশ করেছে।

এদিকে কাতালুনিয়ার টিভি অনুষ্ঠান লা পোর্তেইরার বরাত দিয়ে ফোর্বস জানিয়েছে, বের্নার্দো সিলভাকে দলে টানলে ন্যু ক্যাম্প ছাড়ার হুমকি দিয়েছেন গাভি। আর সেজন্যই নতুন চুক্তির আলোচনাও আপাতত ঝুলিয়ে রেখেছেন তিনি। সিলভা দলে আসলে গেমটাইম কমে যেতে পারে বলে আশঙ্কা তার। মধ্যমাঠের তিনটি পজিশনের দুটি অভিজ্ঞ সার্জিও বুসকেটস এবং পেদ্রির দখলে। অন্য জায়গাটি নিয়ে সিলভার সঙ্গে প্রতিযোগিতা করতে হতে পারে গাভির। আরচুক্তি নবায়নের আগে এই বিষয়টিই ভাবাচ্ছে তাকে।

আগামী ১৪ আগস্ট রায়ো ভায়োকানোর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বার্সেলোনার লা লিগা মৌসুম। তার আগে রোববার দিবাগত রাতে মেক্সিকান ক্লাব পুমাসের বিপক্ষে জোয়ান গ্যাম্পার ট্রফিতে মাঠে নামবে কাতালান ক্লাবটি।

এইচএমএ