আন্তোনিও কন্তে এবং থমাস তুখেলের দ্বন্দ্বের সমাপ্তির কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। রোববার রাতে টটেনহ্যাম-চেলসি ম্যাচে দুই কোচের মধ্যে ম্যাচজুড়ে চলে বাকবিতণ্ডা, শেষ বাঁশির পর তো সেটা প্রায় হাতাহাতির পর্যায়ে চলে যায়। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তুখেলের সঙ্গে রেষারেষি নিয়ে মুখ খুলতে রাজি হননি কন্তে। তবে মধ্যরাতে সামাজিক মাধ্যমে ফের চেলসি কোচ তুখেলের উদ্দেশ্যে কামান দেগেছেন তিনি।

দ্বিতীয়ার্ধে ম্যাচ যখন ১-১ সমতায়, তখন টটেনহ্যাম বক্সের মধ্যে অনেকটা ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন চেলসি ডিফেন্ডার রিস জেমস। এই গোলের পর বাঁধভাঙা উল্লাসে মাতেন চেলসি কোচ তুখেল। টটেনহ্যাম ডাগআউটের সামনে দিয়ে টাচলাইন ধরে অনেকটা দৌড়ে গোল উদযাপন করেন তিনি। তবে গোল হজমের হতাশায় মাথা নিচু করে থাকা টটেনহ্যাম কোচ কন্তে তখন সেটা খেয়াল করেননি।

আরও পড়ুন >> ডাগআউটে চেলসি-টটেনহ্যাম কোচের হাতাহাতি, নিষিদ্ধ দু’জনেই

ম্যাচের পর সেটা নজরে আসে কন্তের। তৎক্ষণাৎ নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি স্টোরি পোস্ট করেন কন্তে, যেখানে তুখেলের সেই দৌড়ের একটি ছবি যুক্ত করে তুখেলকে উদ্দেশ্য করে কন্তে লিখেছেন, ‘তোমার ভাগ্য ভালো যে আমি দেখিনি। তখন তোমাকে ল্যাং মেরে ফেলে দেওয়াই হত উচিৎ কাজ।’ এই বাক্যের পর তিনটি অট্টহাসির ইমোজিও যুক্ত করেছেন এই ইতালিয়ান কোচ।



চেলসির সাবেক কোচ জোসে মরিনিওর সঙ্গে কন্তের বিরোধের কথা ফুটবলপ্রেমীদের অজানা নয়। সুযোগ পেলেই একে অন্যকে খোঁচা দিতে ছাড়েন না তারা। এবার চেলসির বর্তমান কোচ তুখেলের সঙ্গে কন্তের নতুন বৈরিতার সূচনা হলো। আগামী বছরের ফেব্রুয়ারিতে ফের লিগে মুখোমুখি হবে চেলসি এবং টটেনহ্যাম। সেই ম্যাচটি হবে কন্তের দল টটেনহ্যামের ডেরায়।

আরও পড়ুন >> ছেলেকে মৃত্যুদণ্ড থেকে বাঁচাতে মেসির কাছে আকুতি সৌদি পরিবারের

এদিকে প্রিমিয়ার লিগে নতুন মৌসুমের প্রথম ‘বিগ ম্যাচে’ অল্পের জন্য ৩ পয়েন্ট হাত ফসকে গেছে চেলসির। অতিরিক্ত সময়ে ষষ্ঠ মিনিটে টটেনহ্যাম স্ট্রাইকার হ্যারি কেইনের দুর্দান্ত হেডে জয়বঞ্চিত হয় তারা। ম্যাচের শুরুটা ভালোই করেহচিল চেলসি। মাত্র ১৯ মিনিটেই দলের নতুন মুখ সেনেগাল ডিফেন্ডার কালিদু কুলিবালির গোলে এগিয়ে যায় তারা। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই যায় মাঝ বিরতিতে।

তবে দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে টটেনহ্যাম মিডফিল্ডার পিয়ের-এমিল হয়বিয়া বক্সের বাইরে থেকে চেলসির জাল কাঁপালে ম্যাচে সমতা আসে। ৭৭ মিনিটে রিস জেমসের গোলে চেলসি ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে গেলেও কেইনের শেষ মুহূর্তের গোলে স্বাগতিকদের কাছ থেকে ১ পয়েন্ট ছিনিয়ে নেয় কন্তের শিষ্যরা।
 
এইচএমএ/এটি