সাতসকালে ফুটবল বিশ্ব খানিকটা নড়েচড়েই বসেছিল এক খবরে। ইলন মাস্ক টুইটই করে বসেছিলেন, ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে চান বলে! শুরু হয়ে গিয়েছিল অনেক জল্পনা কল্পনাও। তবে সেসবে এবার পানি ঢেলে দিলেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিটি। জানালেন, সেটা বলে স্রেফ মজা করেছিলেন তিনি। আসলে বিষয়টা সত্য নয়।

শেষ কিছু দিন ধরেই ম্যানচেস্টার ইউনাইটেড আছে বেশ বিপদে। দল মাঠে ভালো করছে না, শীর্ষ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়তে চাইছেন। ক্লাবের মালিক গ্লেজার পরিবারের ওপর সবাই ত্যক্ত বিরক্ত। সব মিলিয়ে মাঠে-মাঠের বাইরে পরিস্থিতিটা অনুকূল নয় ইউনাইটেডের। এরই মধ্যে সেই ক্লাব কিনে নেওয়ার ঘোষণা দিয়ে টুইট করেন মাস্ক। তিনি লিখেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডকে কিনে নিচ্ছি আমি, আপনাকে ধন্যবাদ।’ এই বিষয়ে অবশ্য গ্লেজার পরিবারের কেউ মন্তব্য করতে রাজি হননি।

তবে টুইটারে রসিকতা করা নিয়ে মাস্কের জুড়ি মেলা ভার। অপ্রথাগত কাজ কিংবা মন্তব্য করায় তিনি সিদ্ধহস্ত। একবার তো এক ভিডিওস্ট্রিমে তিনি গাঁজা নিয়েই চলে এসেছিলেন! ফলে এই মন্তব্যও তার রসিকতা কি না, এ নিয়ে ধোঁয়াশাটা থেকেই যাচ্ছিল।

অবশেষে সেই ধোঁয়াশাটা নিজেই দূর করলেন বিশ্বের সবচেয়ে ধনী এই ব্যক্তি। বললেন, সেটা নেহায়েত কৌতুকই ছিল। সেই টুইটের প্রত্যুত্তরেই তিনি লেখেন, ‘না, এটা টুইটারের অনেক পুরোনো একটা কৌতুক। আমি কোনো খেলাধুলার দল কিনতে চলছি না।’

তবে তিনি যে ব্যক্তিগত জীবনে ইউনাইটেডের পাঁড় ভক্ত, সেটা গোপন করলেন না মোটেও। জানালেন, একটা দল কিনলে সেটা ইউনাইটেডই হতো। তার ভাষ্য, ‘যদি কোনো দল আমি কিনতে চাইতাম, সেটা হতো ম্যানইউ। সেই ছোটবেলা থেকে এটা আমার প্রিয় দল।’

এনইউ/এটি