ছবি: বাফুফে

টানা চার ম্যাচ ড্রয়ের পর জয়ের দেখা পেল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তারা ৩-১ গোলের ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে। এই জয়ে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেখ জামাল। ব্রাদার্স ইউনিয়ন দুই পয়েন্ট নিয়ে বারোতম অবস্থানে।

ম্যাচের ১৫ মিনিটে একটি সুযোগ তৈরি হয়েছিল শেখ জামালের। কর্ণার থেকে তৈরি হওয়া জটলায় হেড নিয়েছিলেন সুলেমান সিল্লা। কিন্তু প্রস্তুত ছিলেন ব্রাদার্সের গোলকিপার তিতুমীর চৌধুরী। ১৮ মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিল শেখ জামাল। ওটাবেকের কর্ণারে সুলেমান সিল্লার মাথা ছুঁয়ে আসা বলে জামালের অধিনায়ক সলোমন কিং দারুণ হেড নিয়েছিলেন। কিন্তু দলের বিপদ হতে দেননি ব্রাদার্সের গোলকিপার তিতুমীর। 

ম্যাচের ২২ মিনিটে গোলের দারুণ একটি সুযোগ তৈরি হয়েছিল ব্রাদার্সের। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি জোসেফ নুর। ২৭ মিনিটে আচমকা মাপা এক শট নিয়েছিলেন সলোমন কিং। এবারও নিজের অভিজ্ঞতার পরিচয় দেন ব্রাদার্সের গোলকিপার। ম্যাচের ৩৪ মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। মনির হোসেনের ক্রস থেকে দারুণভাবে বল নিয়ন্ত্রণে নিয়ে ব্রাদার্সের জালে জড়িয়ে দেন সুলেমান সিল্লা। জামালের ১-০ গোলের লিডে শেষ হয় প্রথমার্ধের খেলা। 

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৯ মিনিটে ব্যবধান বাড়ায় শেখ জামাল। গোল করেন গাম্বিয়ান ওমর জোবে। এবারের লিগে বসুন্ধরা কিংসের রবসনের সমান ১২ গোল তার নামের পাশে। ৬৫ মিনিটে গোল করেছিলেন সুলেমান সিল্লা। কিন্তু বল জালে প্রবেশের আগেই সিল্লার হাত বলে স্পর্শ করে। এর ফলে বাতিল হয়ে যায় গোল। ৭৬ মিনিটে ফ্রি কিক থেকে দারুণ এক গোল করেন শেখ জামালের উজবেকিস্তানের মিডফিল্ডার ওটাবেক। 

ম্যাচের ৮১ মিনিটে ব্যবধান কমায় ব্রাদার্স ইউনিয়ন। ফুরকাত জনের ফ্রি কিক থেকে হেডে বল জালে জড়ান ফয়সাল মাহমুদ। পর শেখ জামালের ওমর জোবের শট দারুণ দক্ষতায় ফেরান ব্রাদার্সের বদলি গোলকিপার জাফর সরদার। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে ঢাকা আবাহনীকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এল ধানমন্ডির ক্লাবটি।

এজেড/টিআইএস