বাংলাদেশ জাতীয় দলের দায়িত্বে স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা আছেন প্রায় মাস সাতেক। তবে এই সময়ের মধ্যে তিনি এখনো জয়ের দেখা পাননি। এশিয়া কাপ বাছাই এবং প্রীতি ম্যাচে তার সর্বোচ্চ ফল ড্র। তাই তিনি আসন্ন দুই প্রীতি ম্যাচে জয়ের জন্য উন্মুখ। 

আজ বৃহস্পতিবার দুপুরে বাফুফে ভবনে আগামী মাসে কম্বোডিয়া এবং নেপালের জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করেছেন ক্যাবরেরা। এই দল নিয়ে তিনি অত্যন্ত আশাবাদী যে জাতীয় দলের কোচ হিসেবে প্রথম জয়ের দেখা পাবেন। জানালেন, দুই ম্যাচেই তিনি জয়ের জন্য খেলবেন,‌ ‘আমি আশা করি বাংলাদেশ এই দুটি ম্যাচই জয়ের জন্য খেলবে। আমরা জয় পাব বলে আশা করি।’

ক্যাবরেরা জয় নিয়ে আশাবাদী হওয়ার কারণ ব্যাখ্যা করেছেন অবশ্য,‌‌ ‘বিগত সময়ে জাতীয় দলের ক্যাম্পে খুব বেশি সময় পাওয়া যায়নি। এবার তিন সপ্তাহের বেশি সময় রয়েছে। দীর্ঘদিন অনুশীলনের ফলে আমরা বেশ সুসংহত থাকব।’ আগামীকাল থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হচ্ছে। বাংলাদেশ দল এবার অনুশীলন করবে উত্তরার পুলিশ মাঠে। তাই আবাসিক ক্যাম্পও হবে সেই দিকেই। 

২২ সেপ্টেম্বর কম্বোডিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই ম্যাচ খেলে সেখান থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হবেন জামালরা। প্রিমিয়ার লিগ শেষ হওয়ায় জামাল ভূঁইয়া ছুটিতে ডেনমার্ক রয়েছেন। জাতীয় দলে ডাক পাওয়ায় তার শীঘ্রই দেশে আসার কথা রয়েছে। 

এজেড/এটি/এনইউ