নেইমার-এমবাপের মনোমালিন্যকে ভাই-ভাই ঝগড়ার সঙ্গে তুলনা করলেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) চেয়ারম্যান নাসের আল খেলাইফি। তাদের সম্পর্কে চিড় ধরার খবরকে সংবাদমাধ্যমের অতিরঞ্জন মনে হয়েছে এই ক্লাব কর্তার।

গেল কয়েক সপ্তাহে বেশ কয়েকবার এমবাপের সঙ্গে মেসি-নেইমারদের মনকষাকষির খবর শিরোনাম হয়েছে। খেলা চলাকালে পেনাল্টি নিয়ে নেইমারের সঙ্গে বিরোধ, পাস না দেওয়া নিয়ে মেসিকে এমবাপের ধাক্কা দেওয়ার দৃশ্য সেসব গুঞ্জনকে আরও উসকে দেয়। বিশেষ করে এমবাপের সমালোচনা করে সামাজিক মাধ্যমে প্রকাশিত এক পোস্টে নেইমারের ‘লাইক’ দেওয়ার পর আর কারও বুঝতে বাকি থাকে না যে তাদের সম্পর্কের ব্যাপক অবনতি ঘটেছে।

আরও পড়ুন >> মেসি-এমবাপেকে ম্লান করে দিয়ে কথা রাখছেন নেইমার

তবে নাসের আল খেলাইফি নেইমার-এমবাপের বিরোধকে সরাসরি অস্বীকার করে সংবাদমাধ্যমের ঘাড়ে দোষ চাপালেন, ‘না, না। (নেইমার-এমবাপের মধ্যে) কোনো সমস্যাই নেই। আমার মনে হয় আপনারা মিডিয়ারাই আসলে সমস্যা তৈরি করেন। (তাদের মধ্যে) একেবারে কোনো সমস্যা নেই।’ 

পরক্ষণেই অবশ্য এই দুই ফরোয়ার্ডের মনোমালিন্যের বিষয়টি এক প্রকার স্বীকার করে সেটাকে ভাই-ভাইয়ের ঝগড়ার সঙ্গে তুলনা করেন খেলাইফি, ‘আমার ভাইদের সঙ্গে আমি ঝগড়া করতে পারি, এটা স্বাভাবিক। তারা ভালো বন্ধু এবং খুবই ভালো সতীর্থ।’

আরও পড়ুন >> মেসি-নেইমারের জার্সি আগেভাগেই চেয়ে রাখলেন ইসরায়েলের ২ ফুটবলার

লিগ আঁ’তে সবশেষ ম্যাচে অবশ্য নেইমার-এমবাপের বিরোধ উবে যাওয়ার আভাস মিলেছে। ম্যাচে এমবাপের হ্যাটট্রিকের পেছনে অবদান ছিল ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের, তার তিন গোলের দুটি বানিয়ে দিয়েছিলেন নেইমার। ম্যাচে গোলের উদযাপনের সময়ও তাদের ‘নতুন বন্ধুত্বের’ আভাস মিলেছে।

নতুন কোচ ক্রিস্তোফ গালতিয়েরের অধীনে ২০২২-২৩ মৌসুমে দারুণ শুরু পেয়েছে পিএসজি। এখন পর্যন্ত লিগে তিন ম্যাচ খেলে সবকটি জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে তারা। মেসি-নেইমার-এমবাপেরা বিধ্বংসী রূপে হাজির হচ্ছেন প্রতি ম্যাচেই। লিগে তিন ম্যাচের ৩টিতেই অন্তত পাঁচ গোল করে জিতেছে পিএসজি। এর আগে ট্রফি দো চ্যাম্পিয়নের ফাইনালে নঁতেকে ৪-০ গোলে হারিয়ে শিরোপা দিয়েই নতুন মৌসুমের শুরুটা করেছিল বর্তমান ফরাসি চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন >> মেসি-নেইমার-এমবাপেদের গোল উৎসবে সপ্তম স্বর্গে পিএসজি

এদিকে গত রাতে চ্যাম্পিয়ন্স লিগ ড্রতে গ্রুপ ‘এইচ’-এ জায়গা হয়েছে পিএসজির। এই গ্রুপে তাদের সঙ্গী হয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস, পর্তুগিজ ক্লাব বেনফিকা এবং ইসরায়েলের মাকাবি হাইফা।

এইচএমএ