অবশেষে ম্যানচেস্টার সিটির জার্সিতে হালান্ডের আগুনে রূপ দেখা গেল। খাদের কিনারা থেকে দলকে টেনে তুললেন, হ্যাটট্রিক করে বনলেন জয়ের কারিগর। তবে ইংলিশ ফুটবলে হালান্ডের প্রথম হ্যাটট্রিককে বিশেষ কিছু মনে করছেন না সিটি কোচ পেপ গার্দিওলা।

শনিবার (২৭ আগস্ট) ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ঘরের মাঠে ২১ মিনিটের মধ্যেই ২-০ গোলে পিছিয়ে পড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচের চতুর্থ মিনিটে ডিফেন্ডার জন স্টোনসের আত্মঘাতী গোল এবং ২১ মিনিটে ক্রিস্টাল প্যালেস ডিফেন্ডার জোয়াকিম অ্যান্ডারসেন লক্ষ্যভেদ করলে শঙ্কার কালো মেঘ ছেয়ে যায় ইতিহাদের আকাশে। টানা তিন জয়ে মৌসুম শুরু করা সিটি ঘরের মাঠে পা হড়কাচ্ছে, এটা যেন ঠিক বিশ্বাস হচ্ছিল না দলটির সমর্থকদের।

দ্বিতীয়ার্ধে হালান্ডের জাদুকরি হ্যাটট্রিকে সেই শঙ্কার দোলাচল থেকে মুক্তি পায় ম্যানচেস্টার সিটি। ৫৩ মিনিটে বের্নার্দো সিলভার গোলে ম্যাচে ফেরে চ্যাম্পিয়নরা। এরপরই শুরু হয় ‘হালান্ড শো’। ৬২ মিনিটে হেডে দলকে সমতায় ফেরান, ৭০ মিনিটে ট্যাপ ইনে সিটিকে ম্যাচে এগিয়ে দেন। আর ৮১ মিনিটে বাঁ পায়ের জোরালো শটে জাল কাঁপিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। ২-০ গোলে পিছিয়ে পড়া থেকে দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখে ৪-২ গোলে জয় পায় সিটি।

আরও পড়ুন >> ব্রাজিলের ফিরমিনোর স্বপ্নের দিনে লিভারপুলের রেকর্ড ৯ গোল

ম্যাচ শেষ হালান্ডের হ্যাটট্রিক নিয়ে গার্দিওলা বলেন, ‘হালান্ড আজ যা করেছে, সেটা ও তার পুরো ক্যারিয়ারজুড়েই করছে। এটা বিশেষ কিছু না।’

পরের ম্যাচে ১ সেপ্টেম্বর প্রিমিয়ার লিগে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে মাঠে নামবে চার ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটি।

এইচএমএ/এটি