গত সোমবার রাতে প্যারিসের শাটালেট ডু থিয়েটারে আয়োজিত হয় এবারের ব্যালন ডি’অর প্রদানের অনুষ্ঠান। ফুটবল বিশ্বের সবচেয়ে সম্মানজক পুরষ্কারটা যে এবার করিম বেনজেমার হাতেই উঠছে, সেটা অনেকটা নিশ্চিত ছিল আগে থেকেই। কিন্তু গত মৌসুমটা দুর্দান্ত কাটিয়ে আসা ভিনিসিয়াস জুনিয়রের ব্যালন তালিকায় আট নম্বরে থাকাটা দৃষ্টিকটু লেগেছে অনেকেরই। সেই তালিকায় আছেন ভিনির ব্রাজিলিয়ান সতীর্থ নেইমারও। মঙ্গলবার রাতে নিজের টুইটার একাউন্টে পোস্ট করে হতাশা প্রকাশ করেছেন পিএসজি স্ট্রাইকার।  

নেইমারের মতে, এবারের ব্যালন ডি’অরটা বেনজেমারই পাওয়ার কথা ছিল। কিন্তু সতীর্থ ভিনিসিয়াস জুনিয়রের ৮ নম্বরে থাকাটা অসম্ভব লেগেছে তার। অন্তত প্রথম তিনজনের মধ্যে ভিনির জায়গা পাওয়া উচিত বলে মনে করেন তিনি।

এ প্রসঙ্গে নেইমার বলেন, ‘পুরষ্কারটা বেনজেমারই পাওয়ার কথা ছিল। কিন্তু ভিনিসিয়াস জুনিয়র কীভাবে আট নম্বরে! এটা অসম্ভব। অন্তত প্রথম তিনজনের মধ্যে থাকার কথা ছিল ওর।’

প্যারিসের ব্যালন ডি’অর অনুষ্ঠানে বেনজেমা ছাড়াও পুরষ্কৃত হয়েছেন অনেকেই। ইউরোপের সেরা গোলদাতা হিসেবে এদিন বার্সেলোনার ফরোয়ার্ড রবার্ট লেভান্ডভস্কি জিতেছেন জার্ড মুলার ট্রফি। রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া জিতেছেন সেরা গোলরক্ষকের লেভ ইয়াশিন ট্রফি। আর মেয়েদের ব্যালন ডি’অরটা টানা দ্বিতীয়বারের মতো নিজের করে নিয়েছেন অ্যালেক্সিয়া পুতেয়াস।