কাতারের ফুটবল বিশ্বকাপ নিয়ে ইতোমধ্যেই উন্মাদনা শুরু হয়েছে বিশ্বজুড়ে। সেই জোয়ার থেকে বাদ যাচ্ছে না বাংলাদেশের ক্রিকেট অঙ্গনের তারকারাও। পছন্দের দলকে সমর্থন দিতে সাকিব আল হাসান-তামিম ইকবালদের মতো তারকা ক্রিকেটাররা যাচ্ছেন কাতারে ফুটবল বিশ্বকাপ দেখতে। এবার জানা গেল, বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বর্তমান জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমনও যাচ্ছেন কাতারে ফুটবল বিশ্বকাপের ম্যাচ দেখতে।

হাবিবুল বাশারের সঙ্গে ফুটবল ম্যাচ দেখতে যাবেন আরও দুই ক্রিকেটার। জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম এবং সাবেক আরেক ক্রিকেটার সানোয়ার হোসেন। এছাড়া হাবিবুল বাশারের এক বন্ধু সুমন ও যাবেন কাতারে। শনিবার ঢাকা পোস্টকে এ বিষয়টি নিশ্চিত করেছেন হাবিবুল বাশার নিজেই। 

এ নিয়ে বাশার বলেন, ‘বিশ্বকাপের ম্যাচ দেখতে ২৭ নভেম্বর কাতার যাব। অনেক আগে থেকেই প্লান করে রেখেছি আমরা বিশ্বকাপের ম্যাচ দেখবো। বলতে পারেন প্রায় ৬ মাস আগে থেকেই। আমরা মাস দুয়েক আগেই ফ্লাইটের টিকিট কনফার্ম করে রেখেছি। পরিকল্পনা আছে তিনটি ম্যাচই দেখার, পর্তুগাল-উরুগুয়ে আর্জেন্টিনা-পোল্যান্ড এবং ব্রাজিল-ক্যামেরুন ম্যাচের টিকিট নিয়েছি। যেহেতু পছন্দের দল ব্রাজিল মাঠে বসেই তাদের সমর্থন দেওয়ার ইচ্ছা রয়েছে।’

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আগামী ২৫ নভেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে বসে ব্রাজিল ও সার্বিয়ার খেলা দেখবেন। বাশারের মতো তামিমও ব্রাজিল সমর্থক। টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানও খেলা দেখবেন মাঠে বসে। সাকিব লিওনেল মেসির ভক্ত, তাই ২৬ নভেম্বর আর্জেন্টিনা ও মেক্সিকোর গ্রুপ পর্বের ম্যাচটি মাঠে বসে দেখবেন তারকা এই অলরাউন্ডার। 

এসএইচ/এনইআর