মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার বাঁচা মরার লড়াই ছিল রীতিমতো। সেই লড়াইয়ে লিওনেল মেসির কল্যাণে ২-০ গোলের জয় পেয়েছে আলবিসেলেস্তেরা। যার ফলে দলটির বিশ্বকাপ আশাও টিকে আছে। এমন জয়ের পর মেসিরা ড্রেসিংরুমে তুমুল উপযাপনেই মাতলেন। 

সৌদি আরবের কাছে হারের ফলে আর্জেন্টিনার দ্বিতীয় ম্যাচে জিততেই হতো। ড্র করলেও বিশ্বকাপ আশাটা অনেকটাই ফিকে হয়ে যেত। সেই ম্যাচে প্রথমার্ধে খুবই বিবর্ণ লেগেছে আলবিসেলেস্তেদের। প্রতিপক্ষ গোলমুখে শট নিতে পারেনি একটিও।

তবে ৬৩ মিনিটে এই অবস্থা থেকে আর্জেন্টিনাকে উদ্ধার করেন মেসি। তার গোলে এগিয়ে যায় আকাশি-সাদারা। এরপর ৮৭ মিনিটে এনজো ফের্নান্দেজের গোলে ২-০ গোলের জয় নিশ্চিত হয় দলটির।

সেই ম্যাচের পর ড্রেসিংরুমে যেতেই উদ্দাম উদযাপনে মাতলেন মেসিরা। এই বিষয়টি জানা গেছে নিকলাস অটামেন্ডির টুইটার থেকে। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে আর্জেন্টাইন এই ডিফেন্ডার শেয়ার করলেন সেই আনন্দের ভিডিও। 

সেই ভিডিওতে দেখা যায় আর্জেন্টিনার তারকারা সাজঘরে নাচছেন, গাইছেন মনের আনন্দে। সেন্টার টেবিলে এমিলিয়ানো মার্টিনেজকে দেখা যাচ্ছিল খালি গায়ে নাচছেন। মেসিও শার্ট খুলে উদ্দাম নাচতে থাকেন।

এই জয়ের প্রতিক্রিয়ায় মেসি বলেন, ‘আমাদের আজকে জিততেই হতো। আমরা এটা করে দেখিয়েছি। তবে বুধবারেই আমাদের আরও একটা ফাইনাল। আমাদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে যেতে হবে।’

বুধবার শীর্ষে থাকা পোল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে নামার আগে মেসির আর্জেন্টিনা আপাতত দ্বিতীয় স্থানে। রবার্ট লেভান্ডভস্কিদের বিরুদ্ধে জিতলেই নকআউটের রাস্তা পাকা হয়ে যাবে আলবিসেলেস্তেদের।

এনইউ/এটি