ভাগ্যের লিখন না যায় খন্ডন! ব্রাজিল-ক্যামেরুনের ম্যাচ দেখতে লুসাইল স্টেডিয়ামে রওনা হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। তার সঙ্গে ছিলেন আরো দুই সাবেক ক্রিকেটার সানোয়ার হোসেন, জাভেদ ওমর বেলিম ও সাবেক তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় রাসেল কবির সুমন। পুরো খেলা না দেখেই স্টেডিয়াম ছাড়তে হয়েছে তাদের। 

শুক্রবার স্টেডিয়াম পৌঁছানোর পরপরই ঢাকা থেকে খবর আসে জাভেদ ওমরের দুলাভাই আর নেই। এই খবর আসার পর চারজনের আর ব্রাজিলের ম্যাচ উপভোগ করত অল্প সময় পরেই দোহার হোটেলে ফিরেন তারা। বন্ধু জাভেদ ওমরকে সময় দিয়েছেন সবাই। জাভেদ কাল রাতের ফ্লাইটেই দেশের উদ্দেশ্যে রওনা হন। 

সাবেক জাতীয় অধিনায়ক ও জাভেদ ওমর বেলিমের ঘনিষ্ঠ বন্ধু হাবিবুল বাশার সুমন বলেন, ‘আসলে ব্রাজিলের ম্যাচ স্টেডিয়ামে থেকে দেখার ইচ্ছে অনেক দিনের। খেলা শুরুর আগে আমরা জানতে পারি হার্ট অ্যাটাক করে জাভেদের দুলাভাই আর নেই । এরপর আমরা সবাই মানসিকভাবে খেলা উপভোগের অবস্থায় ছিলাম না। জাভেদকে দ্রুত সময়ে দেশে পাঠানোর চেষ্টায় ছিলাম সবাই। বন্ধু সানোয়ারের সহযোগিতায় জাভেদ গতকালই দেশে ফিরতে পেরেছে।’

বিশ্বকাপ ফুটবলের ম্যাচ টিকিট সোনার হরিণ। সারা বিশ্ব থেকে একটি টিকিট পাওয়ার জন্য চলে লড়াই৷ বাংলাদেশের সাবেক তিন ক্রিকেটার ও ব্যাডমিন্টন খেলোয়াড় বিশ্বকাপের গ্রুপ পর্বের তিন ম্যাচের টিকিট কিনেছিলেন। পর্তুগাল -উরুগুয়ে, আর্জেন্টিনা- পোল্যান্ড ও ক্যামেরুন ব্রাজিল ম্যাচের টিকিট অনলাইন থেকে কিনেছিলেন। সুমন জাভেদ ও সানোয়ার আর্জেন্টিনার সমর্থক, ব্যাডমিন্টন তারকা সুমন পর্তুগাল। তারা তিন জন গত দুই ম্যাচ নিজেদের প্রিয় দলের খেলা উপভোগ করতে পারলেও হাবিবুল বাশার সুমন তার প্রিয় দলের খেলা উপভোগ করতে পারেননি। 

এজেড/এটি