কাতার বিশ্বকাপ শেষ হয়েছে গেল রোববার রাতেই। ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর শিরোপার স্বাদ পেয়েছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের এমন শিরোপা জয়ের পেছনে বড় ভূমিকা ছিল লিওনেল মেসির। যে কারণে টফ্রি জয়ের পর সর্বকালের সেরার খেতাবও দিয়ে দিয়েছেন কেউ তাকে। খেলার মাঠে একাধিক রেকর্ড ভাঙার পাশাপাশি মেসি করেছেন মাঠের বাইরেও ভিন্ন এক রেকর্ড।

সবশেষ মঙ্গলবার রাতে মেসিকে নিয়ে মেটার সিইও মার্ক জাকারবার্গ একটি পোস্ট শেয়ার করেছেন। যেখানে জাকারবার্গ জানিয়েছেন মেসির সবশেষ ইরস্টাগ্রামের পোস্ট রেকর্ড ভেঙেছে। সেখানে এই সিইও লেখেন, 'লিওনেল মেসির বিশ্বকাপ হাতে উদযাপনের ছবি ইনস্টাগ্রামে ইতিহাস গড়েছে। আর তার হোয়াটসঅ্যাপে সেকেন্ডে ২৫ মিলিয়ন ম্যাসেজ আসছে।'

এর আগে ইনস্টাগ্রামে একই সঙ্গে তিনটি ছবি নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে পোস্ট দিয়েছিলেন মেসি। এর মধ্যে একটি ছবিতে দেখা যায়, শিরোপা উঁচিয়ে ধরে উচ্ছ্বাস প্রকাশ করছেন মেসি। অন্যটিতে দলের সবার সাথে শিরোপা জয়ের মঞ্চে শিরোপা নিয়ে উদযাপনের দৃশ্য এবং শেষেরটিতে দেখা যায় গোল্ডেন বল হাতে বিশ্বকাপের ট্রফিকে চুম্বন করছেন মেসি।

১৫ ঘণ্টার মধ্যে বিশ্বকাপ হাতে সেই ছবিগুলো এবং তার সাথে আবেগঘন স্ট্যাটাসটি আপলোডের ১৬ ঘণ্টার মধ্যে ৪৩ মিলিয়ন লাইক পায়, যা রোনালদোর রেকর্ডকেও ছাপিয়ে এক নতুন রেকর্ড তৈরি করে।

এসএইচ