ইংলিশ ফুটবলের অন্যতম নক্ষত্র ছিলেন ডেভিড বেকহাম। বর্ণীল ফুটবল ক্যারিয়ার শেষের পর নিজের ছেলেকেও তৈরি করেছেন পাকাপোক্তভাবেই। তাই পরিশ্রমের ফলটাও দেখতে বেশ মরিয়া সাবেক এ ফুটবলার। কিন্তু ছেলের খেলা দেখতে গিয়ে বুধবার রাতে অদ্ভুত এক ঘটনা ঘটিয়েছেন ইংলিশদের সাবেক এ তারকা। 

গত সপ্তাহে ইন্টার মিয়ামি থেকে ধারে ব্রেন্টফোর্ড ‘বি’ দলে যোগ দিয়েছেন বেকহামের ছেলে রোমিও বেকহাম। সেখানে  লন্ডন সিনিয়র কাপের নবম সারির দল এরিথ অ্যান্ড বেলভের্দের বিপক্ষে অভিষেক হয়েছে তার। গতকাল রাতের সেই ম্যাচ দেখতে মাঠে গিয়েছিলেন বেকহাম। তবে ভিআইপি কোনো গ্যালারিতে না, বেকহাম খেলা দেখেছেন দর্শকদের সঙ্গেই ছদ্মবেশে। 

ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে খেলতে নামেন রোমিও। বেকহাম–পুত্র যখন মাঠে আসেন, তখন তার দল ২–১ গোলে পিছিয়ে। পরে ঘুরে দাঁড়িয়ে ৩–২ গোলের জয় আদায় করে নেয় ব্রেন্টফোর্ড ‘বি’। 

সারের মাঠে আবহাওয়া খুব একটা সুবিধার ছিল না। তবুও বেকহামের ছেলের অভিষেক দেখতে লোকজন এসেছিল বেশ। বিরূপ আবহাওয়ার মধ্যে পার্ক ভিউ রোডে রেকর্ড ৫৫৪ জন দর্শক উপস্থিত হয়েছিলেন। কা লো রেইনকোট পরে গ্যালারিতে ছিলেন বেকহাম।

শুরুতে কেউ বুঝতে না পারলেও ম্যাচের এক পর্যায়ে বেকহামের উপস্থিতির কথা জেনে যায় মাঠে উপস্থিত দর্শকরা। ফলে মাঠের চেয়ে উত্তেজনা বেশি দেখা যায় গ্যালারিতে। কিংবদন্তি ফুটবলারের সঙ্গে সেলফি তুলতে দর্শকেরাও ভিড় জমাতে শুরু করেন। পরিস্থিতি বেগতিক দেখে একপর্যায়ে বেড়া টপকে স্টেডিয়াম এলাকা ছেড়ে যান বেকহাম।

বেকহামকে ঘিরে এমন উন্মাদনা অজানা থাকেনি  ব্রেন্টফোর্ড ‘বি’ দলের কোচ নেইল ম্যাকফারলেনের। ম্যাচ শেষে তিনি বলেন, ‘তার (রোমি) বাবা ছিলেন অবিশ্বাস্য এক খেলোয়াড়। মানুষ হিসেবেও তিনি দুর্দান্ত ছিলেন। রোমিও দারুণ। নিজের অভিষেক নিয়ে সে গর্ব করতে পারে।’