স্প্যানিশ সুপার কাপের লড়াইটা জমে উঠেছে। চার দলের নতুন ফরম্যাটে গতকাল রাতে ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে রিয়াল মাদ্রিদ। এবার পরীক্ষা বার্সেলোনার সামনে। ফাইনালের লড়াইয়ে নাম লেখাতে হলে রিয়াল বেটিসকে হারাতে হবে ১৩ বারের চ্যাম্পিয়নদের। 

বৃহস্পতিবার রাতে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে বেটিসের মুখোমুখি হবে বার্সা। সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

লা লিগায় এখন বেশ ভালো অবস্থানে আছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে বর্তমান চ্যাম্পিয়ন রিয়ালের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে ১ নম্বরে জাভি হার্নান্দেজের দল। এবার সুপারকাপেও সেই ধারাবাহিকতা বজায় রাখতে চায় দলটি। নতুন ফরম্যাটের সুপারকাপে ট্রফি ঘরে তুলতে আশাবাদী কাতালানরা, জানালেন দলটির ডিফেন্ডার সার্জিও রবার্তো। এখানে শিরোপা জয় বাকি মৌসুমের পথচলায় বাড়তি অনুপ্রেরণা জোগাবে বলেও মনে করেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, এবার যদি আমরা এটা (স্প্যানিশ সুপার কাপ) জিততে পারি তাহলে গুরুত্বপূর্ণ শিরোপা হবে। বাকি মৌসুমে এটি দলকে বাড়তি অনুপ্রেরণা জোগাবে। যেহেতু এই ফরম্যাটে আমরা জিততে পারিনি। তাই এটি জিততে উন্মুখ আমরা।

গত মৌসুমে রিয়ালের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল বার্সেলোনা। এবার তেমন কিছুর পুনরাবৃত্তি হবে না বলে আশাবাদ এই ডিফেন্ডারের, আশা করি, বাজে ধারার অবসান ঘটবে এবং এই ফরম্যাটে আমরা প্রথম শিরোপা জিততে পারব। জাভির কোচিংয়ে প্রথম শিরোপা জিততে চাই আমরা।

কোপা দেল রে’র বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল বেটিস। কাজেই তাদের বিপক্ষে লড়াইটা যে সহজ হবে না সেটা মানছেন রবার্তো। তবে শেষ হাসি তার দলই হাসবে বলে বিশ্বাস তার, বেটিসের বিপক্ষে ম্যাচ খুব কঠিন হবে। অনেক দিন ধরেই ওরা ভালো ফুটবল খেলছে। ওরা লা লিগার সেরা দলগুলির একটি। ভক্তদের জন্য ম্যাচটি দেখা দারুণ হবে। আশা করি, শেষ পর্যন্ত আমরা জিততে পারব।

২০১৯-২০ মৌসুম থেকেই নতুন রূপ নিয়েছে স্প্যানিশ সুপার কাপ। চার দলের আসরের প্রথম তিনটির দুটিতে জিতেছে রিয়াল। একটি শিরোপাও পায়নি বার্সা। মাঝে একবার অ্যাথলেটিকো বিলবাও সেই স্বাদ পায় ফাইনালে বার্সেলোনাকে হারিয়ে। তাই অধরা শিরোপা জিততে বার্সা যে এবার মুখিয়ে থাকবে সেটা আর বোলার অপেক্ষা রাখে না।

এনইআর/এটি