আজ বুধবার দুপুর আড়াইটায় বাফুফে ভবনে আর্জেন্টিনা ইস্যুতে সংবাদ সম্মেলন করার কথা ছিল বাফুফের। মাত্র ৩ ঘন্টা আগে সেই সম্মেলন বাতিলের সিদ্ধান্ত নেয় ফেডারেশন। আকস্মিকভাবে সম্মেলন বাতিল করায় ক্রীড়াঙ্গনে বিস্ময়ের সৃষ্টি হয়েছে। 

বাফুফে সম্মেলন বাতিলের আনুষ্ঠানিক কোনো কারণ ব্যাখ্যা দেয়নি ৷ সংক্ষিপ্ত প্রেস বিজ্ঞপ্তিতে ‘অনিবার্যকারণ’ উল্লেখ করেছে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। আর্জেন্টিনার বাংলাদেশ সফর নিয়ে কাজ করা বাফুফের কয়েকজনের সঙ্গে আলাপ করে ভিন্ন ভিন্ন বিষয় জানা গেছে। 

আর্জেন্টিনা বাংলাদেশে আসার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। এখনো চূড়ান্ত হয়নি। বিষয়টি একেবারে চূড়ান্ত করে সংবাদ সম্মেলন করা যৌক্তিক বলে মনে করেন এক কর্মকর্তা। আরেক কর্মকর্তার মতে, আর্জেন্টিনা বাংলাদেশে আগ্রহ প্রকাশ করেছে গতকাল বিকেল থেকে দেশের সকল গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। বাফুফের কাছে এটুকুই প্রকৃত তথ্য রয়েছে বাকি বিষয়গুলো আলোচনার পর্যায়ে। সংবাদ সম্মেলনে নতুন তথ্য প্রদানের অভাব এবং সম্ভাব্য অনেক প্রশ্নের উত্তরের জন্য এখনো পুরোপুরি প্রস্তুত নয়। 

বাফুফের নির্বাহী কমিটি ২১ সদস্য বিশিষ্ট। শত কোটি টাকা ব্যয় করে আর্জেন্টিনাকে বাংলাদেশের আনার ব্যাপারে নির্বাহী কমিটির অনেকেরই ভিন্নমত রয়েছে। আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার ব্যাপারে বাফুফে নির্বাহী সভায় কোনো আলোচনা না হওয়ায় তারা মতামত দেয়ার সুযোগ পাচ্ছেন না। 

এজেড/এটি