খ্যাতনামাদের অধিকাংশই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট পরিচালনার জন্য কর্মী নিয়োগ করে থাকেন। কিছু সংস্থাও তাদের হয়ে অ্যাকাউন্ট দেখভালের কাজটি করে থাকে। তবে এ ক্ষেত্রে বেশ ব্যতিক্রম আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। জানলে অবাক হবেন, মেসি নিজেই তার অ্যাকাউন্টটি দেখাশোনা করেন। 

সম্প্রতি মেসির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি ব্লকড হওয়ার পর বিষয়টি সামনে আসে। কাতারে বিশ্বকাপ জয়ের পর বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির জনপ্রিয়তাও অন্য সময়ের চেয়ে হু হু করে বাড়তে থাকে। বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জেতার পর সমর্থকদের অগুণিত খুদেবার্তায় ভরে উঠে ফুটবল জাদুকরের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট।

এত বেশি মানুষ মেসেজ পাঠায় যে, পিএসজি তারকার অ্যাকাউন্টটি সাময়িকভাবে বন্ধ করে দিতে বাধ্য হয় ইনস্টা কর্তৃপক্ষ। শুধু ইনস্টাগ্রামে বিশ্বকাপ হাতে তার ছবিতে লাইক দিয়েছেন সাত কোটিরও বেশি ভক্ত। আর খুদেবার্তা পাঠিয়েছেন ১০ লাখেরও বেশি অনুরাগী। নির্দিষ্ট একটি অ্যাকাউন্টে এত মানুষের ভিড় দেখে সেটি সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল।

আরও পড়ুন-বিশ্বকাপে বাংলাদেশিদের উন্মাদনা, মেসি বললেন ‘দারুণ ব্যাপার’

বিশ্বকাপ জয়ের পর প্রথমবারের মতো গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন মেসি। তিনি বলেন, ‘এমন হতে পারে ভাবিনি। সবচেয়ে পছন্দের ছবি হবে ভেবে পোস্ট করিনি। বিশ্বকাপ জেতার আনন্দ সবার সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য ট্রফি হাতে ছবি পোস্ট করেছিলাম। এর থেকেই বোঝা যায় ফুটবলপ্রমীরা আমার হাতে বিশ্বকাপ দেখার জন্য কতটা উৎসাহী ছিলেন। জানি বহু মানুষের কাছে ছবিটা পৌঁছে গিয়েছিল। অনেকে মেসেজ করেছিলেন। সত্যি বলতে অল্প কয়েক জনের মেসেজই পড়তে পেরেছিলাম। লাখ লাখ মেসেজ পড়া সম্ভব ছিল না আমার পক্ষে। এটা অসম্ভব কঠিন কাজ ছিল। শেষ পর্যন্ত অ্যাকাউন্টটা বন্ধ হওয়ায় মেসেজ আসা বন্ধ হয়েছিল।’

মেসিকে ইনস্টাগ্রামে অনুসরণ করেন ৪২ কোটিরও বেশি অনুরাগী। এত মানুষের সঙ্গে কি নিজেই যোগাযোগ করেন ৩৫ বছর বয়সী ফুটবলার? এমন প্রশ্ন অনেকেরই। ভক্তদের এমন প্রশ্নের উত্তর দিয়েছেন মেসি। তিনি বলেন, ‘আমিই একমাত্র যে আমার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নিজে পরিচালনা করি। কোনো সংস্থা বা ব্যক্তি আমার হয়ে এই অ্যাকাউন্ট দেখাশোনা করে না।’

এফআই