বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আজ তিন ম্যাচ ছিল। ঢাকা আবাহনী, বাংলাদেশ পুলিশ এবং শেখ রাসেল ক্রীড়া চক্র প্রত্যেকেই নিজেদের ম্যাচে জয় পেয়েছে। এই জয়ে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে ঢাকা আবাহনী। কিংসের সঙ্গে তাদের ব্যবধান ৬ পয়েন্ট। রহমতগঞ্জকে হারিয়ে শেখ জামালের সমান ১২ পয়েন্ট নিয়ে বাংলাদেশ পুলিশের অবস্থান যৌথভাবে তৃতীয় স্থান। এছাড়া, আজকের জয়ে ১০ পয়েন্ট নিয়ে শেখ রাসেল পঞ্চম স্থানে রয়েছে।

দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল ঢাকা আবাহনী ও শেখ জামালের মধ্যে। সেই ম্যাচে ঢাকা আবাহনী ২-১ গোলে মারুফের শেখ জামালকে হারিয়েছে। পিটারের গোলে ম্যাচের ১০ মিনিটেই লিড নেয় আবাহনী। ৩৪তম মিনিটে কোস্টারিকার বিশ্বকাপ খেলা ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেস আবাহনীর হয়ে ব্যবধান দ্বিগুণ করেন। দুই গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় মারুফের দল।

৭০তম মিনিটে পেনাল্টি থেকে জামালের স্টুয়ার্ট ব্যবধান কমান। ম্যাচের বাকি সময়ে সমতা আনার চেষ্টা করেও ব্যর্থ হয় জামাল। একইসঙ্গে আবাহনীও ব্যবধান বাড়াতে পারেনি, ফলে ২-১ গোলে ম্যাচটি শেষ হয়।

দিনের আরেক ম্যাচে পুলিশ ২-০ গোলে রহমতগঞ্জকে পরাজিত করেছে। পেনাল্টিতে ২২ মিনিটে এগিয়ে যায় পুলিশ। মালিকভের গোলে লিড নেয় তারা। বিরতির পর ব্যবধান দ্বিগুণ করেন মাতেও। ম্যাচের ৭২তম মিনিটে করা গোলটি তাদের জয় নিশ্চিত করে। এই হারে রহমতগঞ্জ ৭ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে।

অন্যদিকে, অপর ম্যাচে শেখ রাসেল ১-০ গোলে উত্তরা আজমপুরকে হারায়। প্রথমার্ধে ম্যাচটি গোলশূন্য ড্র ছিল। লালকার্ড দেখায় ৫০ মিনিটে উত্তরা আজমপুর ১০ জনের দলে পরিণত হয়। ঠিক এই সুযোগটিই কাজে লাগিয়েছে শেখ রাসেল। মিনিট পাঁচেক পরেই দলটি ম্যাচের একমাত্র জয়সূচক গোল করে। পেনাল্টি থেকে দিদিয়ের করা গোলের পর আর কেউই বল জালে জড়াতে পারেনি। সাত ম্যাচ শেষে উত্তরার দলটি ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে অবস্থান করছে। 

এজেড/এএইচএস