মাসখানেক আগে সৌদি আরবের ক্লাব আল নাসেরে নাম লিখিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গুঞ্জন উঠেছিল, সময়ের অন্যতম সেরা লিওনেল মেসিকে ভিড়িয়ে এর জবাব দিতে চায় রোনালদোদের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লআব আল হিলাল।  গুঞ্জনের কোনো প্রকার সত্যতা না মিললেও নিঃসন্দেহে দারুণ কিছুর পথেই এগোচ্ছে আল হিলাল। ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে সৌদি আরবের ক্লাবটি। 

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেখিয়েছিল সৌদি আরব। এবার ফিফা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে দক্ষিণ আমেরিকা অঞ্চলের সেরা ক্লাব ফ্ল্যামেঙ্গোকে হারিয়ে আরেক চমক দেখালো আল হিলাল। মঙ্গলবার রাতে  ক্লাব বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ব্রাজিলের সেরা ক্লাব ফ্ল্যামেঙ্গোকে ৩-২ গোলে হারিয়েছে আল হিলাল। আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ ম্যাচে জয়সূচক গোল করা সৌদি তারকা আল-দাওসারি ছিলেন এই ম্যাচের নায়ক, করেছেন জোড়া গোল। 

এই জয়ে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছে সৌদির ক্লাবটি। মরুভূমির দেশটি থেকে প্রথম এবং তৃতীয় এশিয়ান ক্লাব হিসেবে ক্লাব বিশ্বকাপের ফাইনালে নাম লেখালো তারা। ফাইনালের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ হবে রিয়াল মাদ্রিদ অথবা মিশরের ক্লাব আল আহলি। আজ রাতে সেমির লড়াইয়ে মুখোমুখি হবে এই দুই দল।

মরোক্কোর ট্যাঙ্গিয়ারের ইবনে বতুতা স্টেডিয়ামে রাতে ম্যাচের ৪ মিনিটেই এগিয়ে যায় আল হিলাল। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন সালেম আল-দাওসারি। ২০ মিনিটের মাথায় পেদ্রোর গোলে সমতায় ফেরে ফ্ল্যামেঙ্গো।

প্রথমার্ধের যোগ করা সময়ে হিলালের লুসিয়ানো ভিয়েত্তোকে বক্সের মধ্যে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন গারসন। পেনাল্টি পেয়ে দশজনের ফ্ল্যামেঙ্গোকে আবারও পেছনে ফেলেন সালেম আল-দাওসারি। 

বিরতির পর ৭০ মিনিটে ব্যবধান ৩-১ করে ফেলে আল হিলাল। অতিরিক্ত সময়ে পেদ্রো নিজের জোড়া গোল পূর্ণ করেন। তবে তাতে কেবল ব্যবধানই কমেছে, হার এড়াতে পারেনি ব্রাজিলের ক্লাবটি। ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আল হিলাল।

এনইআর