নিজেদের মাঠে প্রথমার্ধেই এক গোল হজম করে বসে ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের শুরুতে আবার ধাক্কা। এবার আত্মঘাতী গোল। নিজেদের মাঠে দুই গোলে পিছিয়ে ম্যানইউ। এরপর হুট করেই অন্যরূপ দেখালো এরিক টেন হাগের শিষ্যরা। মাত্র ৮ মিনিটের মাথায় দুই গোল করে হার এড়িয়েছে রেড ডেভিলরা।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাতে ওল্ড ট্রাফোর্ডে লিডস ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগের ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে।

এই ড্রয়ে অবশ্য নিজেদের জায়গা হারাচ্ছে না ম্যানইউ। ২২ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় অবস্থানেই থাকছে টেন হগের দল। ১ ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। আর ২০ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আর্সেনাল।

প্রতিপক্ষের মাঠা আর শিক্ত প্রতিপক্ষ হলেও শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে লিডস ইউনাইটেড। তাতে সফলতাও আসে। প্রথম মিনিটেই উইল্ফ্রেদ নিয়েন্তোর গোলে এগিয়ে যায় সফরকারীরা।

ধাক্কা সামলে উঠে আক্রমণের ঢেউ বইয়ে দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ফিনিশিংয়ের কারণে জালের দেখা পাচ্ছিলেন না কেউই। উল্টো দ্বিতীয়ার্ধের শুরুতে রাফায়েল ভারানের পায়ে লেগে দ্বিতীয়বারের মতো ইউনাইটেডের জালে বল জড়ায়।

বারবার হতাশ হয়ে অবশেষে ৬২ মিনিটে জালের দেখা পায় ইউনাইটেড। ডান দিক থেকে দিয়োগো দালোতের দারুণ ক্রসে লাফিয়ে উঠে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন র‍্যাশফোর্ড। প্রিমিয়ার লিগে এই নিয়ে টানা ছয়টি হোম ম্যাচে জালের দেখা পেলে ইংলিশ ফরোয়ার্ড।

দুই মিনিট পর আবারও সুযোগ তৈরি করে ম্যানইউ। তবে এবার ভাগ্যের জোরে বেঁচে যায় লিডস। ৭০তম মিনিটে সমতা টানে ইউনাইটেড। স্যানচো বাঁ দিক থেকে বক্সে ঢুকে পাস দেন লুক শকে। তার শটে বল প্রতিপক্ষের পায়ে লেগে যায় স্যানচোর পায়ে। নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

ম্যাচের বাকি সময়েও গোলের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যায় ইউনাইটেড। তবে জালের দেখা আর মেলেনি। ড্রয়ের স্বস্তি নিয়েই মাঠ ছাড়তে হয় টেন হাগের শিষ্যদের।

এনইআর/এসএসএইচ/