অনেক দিন ধরেই নেইমারের সঙ্গে পিএসজির যেন দফরফা চলছে। কিছুদিন পরপরই গুঞ্জন ওঠে- নেইমারকে বিক্রি করে দিচ্ছে প্যারিসের ক্লাবটি। কিন্তু এরপরই আবার সে আলাপ থেমে যায়। যার ফলে এই ব্রাজিলিয়ানের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ায় দলটি। কিন্তু শনিবার লিগ ওয়ানের ম্যাচে মোনাকোর সঙ্গে পরাজয়ের পর নতুন করে নেইমারের থাকা নিয়ে আলোচনা চলছে। কেননা হারের পর এক ক্লাব কর্মকর্তার সঙ্গে তর্কে জড়িয়েছেন এ তারকা ফুটবলার। তবে এবার ফরাসি আরেকটি গণমাধ্যমের খবর অনুযায়ী, নেইমারের সঙ্গে তার সাবেক বার্সা সতীর্থকেও ছাড়তে চায় পিএসজি!

তবে চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে পিএসজির পারফর্ম্যান্সের ওপরই সবকিছু নির্ভর করছে। এরপরই মেসি-নেইমারের থাকা নিয়ে পিএসজি নতুন করে সিদ্ধান্ত জানানোর কথা রয়েছে। তবে, চুক্তি মেয়াদ থাকলেও নেইমারকে ছাড়তে এর আগে থেকেই ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে জোরাজুরি করে আসছেন এমবাপে। ফলে তাকে সন্তুষ্ট রাখতে এই ব্রাজিলিয়ানকে রাখার বিষয়ে পিএসজির ওপর পরোক্ষ চাপ রয়েছে।

আরও পড়ুন : ‘২০২৬ বিশ্বকাপে খেলবেন কি না জানিয়ে দিলেন নেইমার’

ফরাসি সংবাদমাধ্যম ‘ফুট মারকাতো’ কয়েক লাইনের এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে। তবে তারা বিস্তারিত কোনো কিছু জানায়নি। ছোট্ট ওই পোস্টই নতুন করে ফুটবল ভক্তদের কাছে আলোচনার জন্ম দিয়েছে। পরে অবশ্য সংবাদমাধ্যমটির এক সাংবাদিক জানিয়েছেন, ‘মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে পিএসজি সম্ভাব্য সবকিছুই করছে। দুই পক্ষই চুক্তির কাছাকাছি, তবে মেসির মনে সন্দেহ জেঁকে বসেছে।’

বার্সেলোনার পর দুই তারকা প্যারিসেও সতীর্থ হয়েছেন

এদিকে, চলতি বছরের জুন পর্যন্ত ৩৫ বছর বয়সী মহাতারকা মেসির সঙ্গে ক্লাবটির চুক্তির মেয়াদ রয়েছে। এরপর তিনি ফ্রি এজেন্ট হয়ে যাবেন। অবশ্য গত সপ্তাহে পিএসজির ক্রীড়া উপদেষ্টা লুইস কাম্পোস জানিয়েছিলেন, সিজনের মাঝামাঝিতে মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর সম্ভাবনা রয়েছে। তবে এ বিষয়ে এখনো দু’পক্ষের সম্মতি পাওয়া যায়নি। কেননা, কাতার বিশ্বকাপ জয়ের পর মেসির মনে অন্য কোনো লিগের যাওয়ার সম্ভাবনা তৈরি হতে পারে। নতুন করে শুরুর আকাঙ্ক্ষা থাকতে পারে মেসির।

আজ রাতে বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে মাঠে নামবে পিএসজি। এই ম্যাচের পর বোঝা যাবে পিএসজির এবারের চ্যাম্পিয়নস লিগ যাত্রা কতটুকু! যত দ্রুত পিএসজি হতাশাজনক বিদায় হবে, ততই নেইমারকে বিক্রির কাছাকাছি চলে যেতে পারে ক্লাবটি।

আরও পড়ুন : ‘তুরস্ক-সিরিয়ার পাশে দাঁড়ানোর আহ্বান মেসির’

২০১৭ সালে দলবদলের ফি–তে বিশ্ব রেকর্ড গড়ে নেইমারকে বার্সেলোনা থেকে দলে টেনেছিল পিএসজি। তার চারবছর পরই সতীর্থ মেসিও যুক্ত এই ক্লাবে। পরে মেসি-নেইমার ও এমবাপে ত্রয়ীর কল্যাণে নাসের আল খেলাইফির ক্লাব চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ের স্বপ্ন দানা বুনতে থাকে। কিন্তু পেট্রো ডলারের কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করেও আশানুরূপ সাফল্য পায়নি তারা। ঘরোয়া লিগের সাফল্য নিয়ে তাদের সন্তুষ্ট থাকতে হয়েছে।

এএইচএস