মাসখানেক আগে আর্জেন্টিনার বাংলাদেশ সফর নিয়ে সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়েছিল বাফুফে। সংবাদ সম্মেলন অনিবার্য কারণে স্থগিতের পর আর এই বিষয়ে বাফুফে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেনি। মাস খানেক পর আর্জেন্টাইন মিডিয়ায় আজ খবর এসেছে, জুনে মেসিদের বাংলাদেশে আসার বিষয়ে অনেকটা অগ্রগতি হয়েছে। 
 
আজ সন্ধ্যায় সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল দলকে ঢাকা ব্যাংক সংবর্ধনা দিয়েছে। সেখানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। অনুষ্ঠান শেষে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সফর নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ অভিভাবক। বিষয়টি তিনি মিডিয়ার মাধ্যমেই অবহিত হয়েছেন, ‘আপনাদের মাধ্যমেই জানতে পারলাম জুনে আর্জেন্টিনা দলের আসার ব্যাপারে নিশ্চয়তা তৈরি হয়েছে। আগে এরকম শোনা গেলেও পরবর্তীতে তেমন জানা যায়নি। এখন বোঝা যাচ্ছে কিছুটা অগ্রগতি হয়েছে। আর্জেন্টিনা, ব্রাজিলের মতো বড় দলগুলো সাধারণত এজেন্টের মাধ্যমে তাদের সফর ঠিক করে। সরকারের সঙ্গে এই বিষয়ে আলোচনা হয় না। তাই আমরা এখনও বিষয়টি সম্পর্কে অবগত নই।’
 
আর্জেন্টিনার মেসি বাংলাদেশে আসলে খেলা হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ১২-২০ জুন এই সময়ের মধ্যে একটি ম্যাচ হতে পারে। সেই ম্যাচ আয়োজনের জন্য বঙ্গবন্ধু স্টেডিয়াম আদৌ প্রস্তুত কিনা এই প্রশ্নের উত্তরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘আর্জেন্টিনা, ব্রাজিলের মতো দল আসলে তাদের প্রতিনিধি দল আসে আগে। এখনও তারা কেউ আসেনি। তাছাড়া ফুটবল ফেডারেশন তাদের সফর সম্পর্কে আপডেট তথ্যও দেয়নি। আমরা স্টেডিয়ামের কাজ চলমান রেখেছি। বাফুফে আমাদের তথ্য দিলে সেক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে একেক মাসে একেকটি কাজ শেষ করতে পারি।’ 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আর্জেন্টিনার বিষয়ে মন্তব্য করলেও বাফুফের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া আসেনি। নারী ফুটবল দলের সংবর্ধনা অনুষ্ঠানে ছিলেন বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, নির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণ। তারা এই ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি।  

বাংলাদেশের নারী ফুটবলের সঙ্গে দীর্ঘদিন ধরেই রয়েছে ঢাকা ব্যাংক। সিনিয়র সাফের পর বয়স ভিত্তিক সাফেও নারীদের সাফল্যে নারী ফুটবলের পৃষ্ঠপোষক ঢাকা ব্যাংক সংবর্ধনা দিয়েছে। ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন। 

এজেড/এনইআর