পিএসজির সঙ্গে থমকে আছে মেসির চুক্তি নবায়ন। হচ্ছে হচ্ছে করেও যেন হচ্ছে না। এরই মধ্যে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের খবর, মেসির বাবা হোর্হে মেসিকে বার্সেলোনায় দেখা গেছে। যদিও কাতালুনিয়ায় তার যাত্রা নিয়ে গণমাধ্যমে মুখ খোলেননি মেসির বাবা। 

চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে পিএসজির হারের পরদিনই বার্সেলোনায় দেখা গেছে হোর্হে মেসিকে। আর্জেন্টাইন তারকার এজেন্ট হিসেবেও কাজ করে থাকেন তার বাবা হোর্হে মেসি। আর তাই সোমবার বার্সেলোনার এয়ারপোর্টে তাকে দেখেই সাংবাদিকদের প্রশ্ন ছিল, মেসির পুনরায় ন্যু ক্যাম্পে ফেরা সংক্রান্ত কোনো বিষয় আছে কি না। যদিও এ ব্যাপারে কিছুই বলেননি হোর্হে মেসি। 

তবে টিওয়াইসি স্পোর্টস বলছে, মেসির বাবার কাতালুনিয়া সফরের সঙ্গে বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা কিংবা ক্লাবটির ম্যানেজারের সঙ্গে সাক্ষাৎ সংশ্লিষ্ট কোনো বিষয় ছিল না। 

এদিকে, ফরাসি সংবাদমাধ্যম লেকুইপে এক প্রতিবেদনে জানিয়েছে, মেসির বাবা হোর্হে মেসি প্যারিসে গিয়েছিলেন। সেখানে মঙ্গলবার পিএসজির কর্মকর্তাদের সঙ্গে বৈঠকেও বসেছিলেন তিনি। কিন্তু যতদূর জানা গেছে, প্রথম দফা আলোচনা ব্যর্থ হয়েছে। বেশ কিছু বিষয়ে ঐক্যমত্যে পৌঁছাতে পারেনি দুই পক্ষ।

চলতি বছরের জুন পর্যন্ত আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে ক্লাবটির চুক্তির মেয়াদ রয়েছে। এরপর তিনি ফ্রি এজেন্ট হয়ে যাবেন। আর তাই চুক্তি নবায়নে তোড়জোড় ছিল পিএসজির। তবে শোনা যাচ্ছে, মেসি নাকি পিএসজির এই নতুন চুক্তির প্রস্তাব গ্রহণ করেননি। কাতার বিশ্বকাপ জয়ের পর মেসির মনে অন্য কোনো লিগের যাওয়ার সম্ভাবনা তৈরি হতে পারে। অবশ্য প্যারিস জায়ান্টসরা অবশ্য হাল ছাড়ছে না এখনই। 

মেসির বাবার সঙ্গে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পোসের বৈঠকে কোনো কিছু ঠিক না হলেও এই বৈঠককে চূড়ান্ত মনে করছে না লিগ আ’র ক্লাবটি। শিগগিরই অন্য কোথাও আবারও বৈঠকে বসবে দুই পক্ষ।

তবে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন হোক বা না হোক বার্সেলোনায় ফেরার সম্ভাবনা কম মেসির। কদিন আগে এমন ইঙ্গিত দিয়েছিলেন মেসির ভাইও। সম্প্রতি মেসির ভাইয়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে তাকে বলতে শোনা যায়, ‘আমরা (মেসি) বার্সেলোনায় ফিরব না। আর যদি ফিরি তাহলে ভালোভাবে সবকিছু পরিষ্কার করেই ফিরব। তার মধ্যে (বার্সার বর্তমান সভাপতি) হোয়ান লাপোর্তাকে লাথি মেরে বের করব, মেসি বার্সাকে যা যা দিয়েছে সেসবের জন্য তার কোনো কৃতজ্ঞতাবোধ নেই।’

পিএসজি থেকে মেসির নতুন ঠিকানা হিসেবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামিকে দেখছেন অনেকেই। ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার ডেভিড বেকহাম এই ক্লাবের মালিক ও সভাপতি। বেকহাম বহু আগেই মিয়ামিতে খেলার আহ্বান জানিয়ে রেখেছেন মেসিকে। 

এফআই