আগামী মৌসুমে কোথায় থাকবেন লিওনেল মেসি- এ নিয়ে সৃষ্ট জল্পনায় ব্যাপক ডালপালা মেলেছে। এখনো পেন্ডুলামে দুলছে ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি। অন্যদিকে কাতালান ক্লাব বার্সেলোনায় মেসির ফেরা নিয়েও আলোচনা চলমান রয়েছে। এরই মধ্যে হঠাৎ করে বার্সেলোনায় মেসির বাবা জর্জ মেসির সফর চলমান আলোচনায় নতুন মোড় এনে দিয়েছে। কিন্তু তাৎক্ষণিকভাবে সেখানে যাওয়ার কারণ বলেননি তিনি। তবে ঘণ্টা কয়েক পর এ নিয়ে অবশেষে জর্জ মেসি মুখ খুলেছেন। তবে সফরের কোনো কারণ জানাননি তিনি। শুধুমাত্র বার্সায় মেসির ফেরা নিয়ে কথা বলেছেন।

মেসির সঙ্গে বছরের মাঝামাঝিতে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। এরপর তার সঙ্গে নতুন করে পিএসজি চুক্তি নবায়নে প্রস্তুত বলে জানা গেছে। কিন্তু সে বিষয়ে মেসির পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো সম্মতি না আসায় পরবর্তী মৌসুমে প্যারিসে তার অবস্থান নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এদিকে, মেসির বাবাও তার বার্সায় ফেরা নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন। তিনি চান না ছেলে লিও তার সাবেক ক্লাবে ফিরে যাক!

আরও পড়ুন : ‘বার্সেলোনায় কেন গিয়েছিলেন মেসির বাবা?’

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ট’কে দেওয়া মন্তব্যে জর্জ মেসি জানিয়েছেন, ‘আমি মনে করি না যে লিও আবারো বার্সেলোনার জার্সি গায়ে তুলবে। তার ফেরা নিয়ে আমাদের এখনো কথা হয়নি। লাপোর্তার পক্ষ থেকে কোনো অফার করা হয়নি। এমনকি তার সঙ্গে আমাদের কোনো কথাও হয়নি।’

অন্যদিকে, মেসির বর্তমান ক্লাব পিএসজি খুব করে চাচ্ছে যেন তিনি তাদের দলের সঙ্গে ফের চুক্তিবদ্ধ হন। যদিও ফ্রান্স জাতীয় দলের সাবেক ফুটবলার জেরোমি রোথেন মেসির সঙ্গে চুক্তি বাড়ানোর প্রক্রিয়াকে ‘ভ্যারি ব্যাড আইডিয়া’ বলে উল্লেখ করেছেন। তবে আমেরিকান সকার লিগের দল ইন্টার মিয়ামি আগে থেকেই ৩৫ বছর বয়সী মেসিকে পেতে তীব্র আগ্রহের কথা বলে আসছে।

আগামী শনিবার লিগ ওয়ানের ম্যাচে লিলের বিপক্ষে পরবর্তী ম্যাচে নামবে মেসি, নেইমার ও এমবাপের দল পিএসজি। সাম্প্রতিক সময়ে বাজে দশায় থাকা ক্লাবটি এ ম্যাচ দিয়েই অবশ্য কামব্যাক করতে চাইবে।

এএইচএস