লিওনেল মেসি, এক অদ্ভুত ফুটবল জাদুকর। পায়ের জাদুতে পুরো বিশ্বকে বিভিন্ন সময় মুগ্ধ করেছেন এই তারকা। কাতার বিশ্বকাপেও পুরো বিশ্ব আরও একবার দেখেছেন ৩৫ বছর বয়সী মেসির ঝলক। টুর্নামেন্ট সেরার পুরষ্কার জেতার পাশাপাশি ৩৬ বছর বার্সাকে জিতিয়েছেন বিশ্বকাপ শিরোপা। এমন তারকাকে নিয়ে কাড়াকাড়ি হওয়াই তো স্বাভাবিক। 

আর্থিক কারণে মেসিকে ছেড়ে দিতে হয়েছিল বার্সেলোনার। এখন সেই দুরবস্থা কেটে যাওয়ায় আবারও দলে টানার গুঞ্জন উঠেছে। এমনকি দলের কোচ বলেই দিয়েছেন, মেসির দরজা সবসময় খোলা। ইন্টার মিয়ামিতে যাবেন মেসি, এমন গুঞ্জনও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আর পিএসজি তো আছেই তালিকায়। মেসির সঙ্গে চুক্তি বাড়ানো নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে তারাও। 

তবে এসব কিছু ছাড়িয়ে এবার আসল নতুন দলের নাম। আর মেসি যে সেখানে যাওয়ার কথা ভাবছেন সেটা জানালেন তার কাছের বন্ধু এবং সাবেক আর্জেন্টাইন সতীর্থ আগুয়েরো। লিওনেল মেসির পরবর্তী গন্তব্য হতে চলেছে রোজারিও সান্তা ফে-তে তার শৈশবের ক্লাব নেওয়েল ওল্ড বয়েজ স্কুল, এমনটাই জানিয়েছেন সাবেক ম্যানচেস্টার সিটি তারকা। 

আগুয়েরো ইউওএলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘নেওয়েলে খেলার বিষয়ে ভালোমত চিন্তাভাবনা রয়েছে মেসির।’

সর্বসমক্ষে মেসির ভবিষ্যত নিয়ে আগুয়েরোর এমন মন্তব্য পছন্দ হয়নি আর্জেন্টাইন আরেক তারকা ম্যাক্সি রদ্রিগেজের। তাই বলেই ফেলেন, ‘কুনের (আগুয়েরো) কাছে যদি কোনও ঘটনা চাপা থাকে! এই বিষয়ে ভবিষ্যতে কী ঘটবে, সেটা আমরা দেখব। তবে এই প্রসঙ্গে এখন ছোটখাটো কোনও বিষয়ই বড়সড় একটা গুজবের রূপ নেবে। এতে প্রকৃত তথ্য হারিয়ে যাবে।’

এনইআর