ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা থেকেই উড়ে এসেছিল ৩৫ হাজারেরও বেশি সমর্থক। এছাড়া সাড়া বিশ্বের নানা প্রান্তের সমর্থকরাও জড়ো হয়েছিলেন লিওনেল মেসিদের সমর্থনে। কাতার যেন তৈরি হয়েছিল আর্জেন্টিনায়। গ্যালারি থেকে দর্শকদের এমন সমর্থন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে সাহস জুগিয়েছে মেসিদের। এবার সেই আর্জেন্টাইন সমর্থকরাই ফিফার বর্ষ সেরা সমর্থকের পুরস্কার পেয়েছেন।

গত সোমবার রাতে ফ্রান্সের প্যারিসে দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০২২ সালের বর্ষসেরা ফ্যানের পুরস্কার তুলে দেওয়া হয় আর্জেন্টাইন সমর্থকদের হাতে। পুরস্কার সংগ্রহের জন্য এদিন উপস্থিত হয়েছিলেন কার্লোস পাসকুয়াল। যিনি আর্জেন্টিনায় এল তুলা নামে বেশি পরিচিত, দেশের অন্যতম বিখ্যাত ভক্ত এবং ১৩টি বিশ্বকাপ মাঠে থেকে দেখেছেন।

তিনি বলেন, 'একজন ফুটবল অনুরাগী হিসেবে, এই আর্জেন্টিনা দেখে আমি যে তৃপ্তি পেয়েছি তার আপনি মূল্য দিতে পারবেন না। আমি বলতে পারি যে আমরা যে তিনটি বিশ্বকাপ জিতেছি তার সবকটিতেই আমি সেখানে ছিলাম।'

'আমি সব জায়গায় ভক্তদের আমার শুভেচ্ছা পাঠাতে চাই। ফুটবল যে আবেগ তৈরি করে তা আশ্চর্যজনক। আমি শুধু একজন আর্জেন্টাইন নয়, হাজার হাজার সমর্থকদের প্রতিনিধিত্ব করছি যারা আমাদের প্রিয় দলকে নিয়ে উল্লাস করতে গিয়েছিল, এবং আরও লক্ষ লক্ষ যারা ঘরে ফিরে আমাদের বিজয় উদযাপন করছিল,' যোগ করেন পাসকুয়াল।