ছবি: সংগৃহীত

প্রথম দেখায় পয়েন্ট হারানোর প্রতিশোধ নিল ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ফিল ফোডেনের গোলে এগিয়ে যাওয়ার পর জয়সূচক গোলটি করেন বের্নার্দো সিলভা। এই জয়ে আর্সেনালের সঙ্গে ব্যবধান কমালো পেপ গার্দিওলার দল।

২-০ গোলের এই জয়ের পর ২৬ ম্যাচে তাদের নামের পাশে ১৮ জয়ের সঙ্গে চার ড্র। সবমিলিয়ে ৫৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে  আর্সেনাল। 

শনিবার (৪ মার্চ) ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচটিতে ৫৫তম মিনিটে দারুণ নৈপুণ্যে সিটিকে এগিয়ে দেন ইংলিশ মিডফিল্ডার ফোডেন। সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে শেষ তিন ম্যাচে ৪টি গোল করলেন ২২ বছর বয়সী ফোডেন। 

দ্রির পাস ডি-বক্সের বাইরে পেয়ে সামনে বল নিয়ে তিনি ছুটতে শুরু করেন। দুজনকে কাটিয়ে বক্সের ভেতরে ঢুকে আরও দুজনের চ্যালেঞ্জ সামলে ডানদিক থেকে কোনাকুনি শটে দর্শনীয় এক গোল করেন তিনি। ডিফেন্ডার সভেন বোটমানের পায়ে লেগে বল জালে জড়ায়।

বিরতির পর ৬৪তম মিনিটে মুহূর্তের ব্যবধানে ভালো দুটি সুযোগ তৈরি করে নিউক্যাসল। তবে কাজে লাগাতে পারেনি তারা। ৬৭ তম মিনিটে সিলভার গোলে ব্যবধান দ্বিগুণ করে সিটি। বদলি হিসেবে নামার দুই মিনিট পরই হালান্ডের পাস বক্সের ভেতরে পেয়ে বাঁ পায়ের শটে জয়সূচক গোলটি করেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

এইচজেএস