মার্চে আসন্ন ফিফা উইন্ডোর জন্য বাংলাদেশ ফুটবল দল সৌদি আরবের মদীনায় অনুশীলন করছে। সেখানে তারা জামাল ভূঁইয়ারা দু’টি অনুশীলনী ম্যাচ খেলবেন। এর মধ্যে তারা একটিতে লড়বে আফ্রিকার দেশ মালাউইয়ের সঙ্গে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও অন্যতম সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘আমাদের দল সৌদি আরবে অনুশীলনরত রয়েছে। আফ্রিকান দেশ মালাউইও সেখানে অবস্থান করছে। সে হিসেবে উভয় দলের আগ্রহ ও সম্মতির ভিত্তিতে সৌদির মাটিতে অনুষ্ঠিত হবে একটি প্রীতি ম্যাচ। পরবর্তীতে মালাউই জাতীয় দল ছাড়াও মদীনার একটি ক্লাব দলের সঙ্গেও বাংলাদেশ একটি ম্যাচ খেলবে।’

এর আগে বাফুফে সৌদির স্থানীয় কোনো দলের সঙ্গে একটি ম্যাচ খেলানোর পরিকল্পনা করেছিল। আফ্রিকার একটি জাতীয় দলের সঙ্গে খেলার সুযোগটি বাংলাদেশের জন্য বাড়তি পাওয়া। যা মার্চ এবং জুন উইন্ডোর জন্য বেশ উপকারী হবে বলে মনে করছে বাফুফে।

ফিফা উইন্ডোর বাইরে হলেও মালাউই এবং বাংলাদেশের ম্যাচটি ফিফা টায়ারে অর্ন্তভূক্ত হবে বলে জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। মালাউইয়ের সঙ্গে বাংলাদেশের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ মার্চ।

এদিকে, সিলেটে স্বাগতিক বাংলাদেশসহ ব্রুনাই দারুস সালাম এবং সিশেলসকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা। আমন্ত্রিত দু’টি দলের মধ্যে একটি দল না আসার সম্ভাবনা রয়েছে। তবে বাফুফে এখনো সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

এজেড/এএইচএস