ছবি: সংগৃহীত

গত পরশু দিন বুধবার বাফুফের জরুরি নির্বাহী সভা অনুষ্ঠিত হয়েছিল। সেই সভা শেষ হওয়ার ৭২ ঘণ্টার মধ্যেই আরেকটি জরুরি সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল শনিবার বিকেলে নারী ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হবে।  

সাবিনাদের অলিম্পিক বাছাইয়ে মিয়ানমার না পাঠানোর সিদ্ধান্ত নিয়ে বাফুফে বড় ধাক্কা খেয়েছে। ক্রীড়াঙ্গন ছাপিয়ে এই ইস্যু সংসদ পর্যন্ত গড়িয়েছে। সেই আলোচনায় এত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ফেডারেশন নির্বাহী কমিটির সভা না ডেকে কিভাবে নিল সেই প্রশ্ন উঠে আসছে বারবার। সেই সমালোচনা থেকে বাফুফে এখন তিন দিনের ব্যবধানে দুই বার জরুরি সভা আহ্বান করল। 

বুধবারের জরুরি সভায় নারী ফুটবল দলের এই বছরের সূচি এবং বাজেট নিয়ে আলোচনা হয়। আগামীকালের সভা হবে নারী ফ্র্যাঞ্চাইজি লিগের অনুমোদন নেওয়া উপলক্ষ্যে। নারী ফ্র্যাঞ্চাইজি লিগের লোগো, দল সংখ্যা প্রায় সব কিছুই চূড়ান্ত। শেষ মুহূর্তে এসে এখন নির্বাহী কমিটির অনুমোদন নেবে। 

রমজানের শেষ সপ্তাহে জরুরি সভায় ফেডারেশনের অনেকের পক্ষে সশরীরে উপস্থিত হওয়া সম্ভব হবে না। নির্বাহী কমিটির অনেকের মতে, 'তিন দিনের ব্যবধানে এখন দুটি জরুরি সভা আহ্বান করল। এটি বাস্তবিক অর্থে তেমন জরুরি নয়। অলিম্পিক বাছাইয়ে মিয়ানমারে দল পাঠানোর জন্য জরুরি সভা ডাকা প্রয়োজন ছিল।'

এজেড/এইচজেএস