বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা ছিল আজ (১৪ এপ্রিল)। জরুরি সভার আলোচ্যসূচি ছিল নারী ফ্র্যাঞ্চাইজি লিগ। বিকেল সাড়ে ৩টায় সভাটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা থেকে বাফুফে সম্পাদক আবু নাঈম সোহাগকে নিষিদ্ধের পর গতকাল রাতে সেই সভা বাতিল করা হয়েছে। 

এই সভা বাতিল হওয়ার পেছনে সোহাগের ফিফা থেকে বহিষ্কারাদেশই একমাত্র কারণ বলে জানা গেছে। ফিফা থেকে সিদ্ধান্ত আসার পরই টালমাটাল হয়ে উঠেছে ফুটবলাঙ্গন। যার রেশ ধরেই নারী ফ্র্যাঞ্চাইজি ফুটবল লিগ নিয়ে আহ্বান করা জরুরি সভা বাতিল করা হয়েছে। 

আরও পড়ুন >>  সোহাগকে ফিফার নিষেধাজ্ঞায় কী ভাবছে বাফুফে?

এদিকে, জরুরি সভা বাতিল হওয়ায় ফেডারেশনের অনেক কর্মকর্তাও নাখোশ। একাধিক সদস্য জানিয়েছেন, ‘সভাপতির আজকেই জরুরি সভা করা উচিত ছিল। প্রয়োজনে নারী ফুটবলের বদলে সাধারণ সম্পাদকের বিষয়ে সভা হতে পারত। আজকের সভা বাতিল করা ঠিক হয়নি।’

সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ফিফা থেকে নিষিদ্ধ হওয়ায় বাফুফে বড় সমস্যায় পড়েছে। ফেডারেশনের পক্ষে তিনিই সবকিছু দেখাশোনা করতেন। এখন তাকে দায়িত্ব অব্যাহতি দিয়ে নতুন কাউকে খুজতে হবে ফেডারেশনকে। জানা গেছে, ঈদের আগেই ফেডারেশনের সাধারণ নির্বাহী সভা করে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা রয়েছে। 

এজেড/এএইচএস