কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন আর্জেন্টিনার হয়ে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন আলেক্সিস ম্যাক অ্যালিস্টার। বিশ্বকাপ জয়ে অবদান রাখা এই মিডফিল্ডার ইংলিশ ক্লাব ব্রাইটনের হয়েও আলো ছড়াচ্ছেন। তবে আশানুরূপ পারফর্ম করতে না পারলেও, ফুটবলের মেগা আসরের পর ক্লাবের ম্যাচে বেশ ধারাবাহিক লাউতারো মার্টিনেজ। তাদের দুজনকেই দলে ভেড়াতে প্রতিযোগিতায় নেমেছে সাবেক ইংলিশ চ্যাম্পিয়ন ক্লাব চেলসি ও লিভারপুল।

দলবদল বিশেষজ্ঞ ও সাংবাদিক ফাব্রিজিও রোমানো এবং ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমসের দেওয়া সর্বশেষ খবর বলছে, ম্যাক অ্যালিস্টার ব্রাইটন ছেড়ে এবার লিভারপুলে যাচ্ছেন। মূলত ম্যাক অ্যালিস্টারকে ঘিরে বিশ্বকাপের পর থেকেই ইউরোপের একাধিক শীর্ষ ক্লাবের আগ্রহের খবর সামনে আসে। সর্বশেষ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষের ম্যাচেও তিনি শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে দলকে জয় এনে দিয়েছেন।

আরও পড়ুন >> জুনে এশিয়া ট্যুরে আসছে মেসির আর্জেন্টিনা

অন্যদিকে, ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের হয়ে দুর্দান্ত সময় কাটাচ্ছেন আলবিসেলেস্তে ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। দলটির হয়ে সর্বশেষ তিন ম্যাচে তিনি পাঁচ গোল করেছেন। ভেরোনার বিপক্ষে মিলানের শেষ ম্যাচেও তিনি করেছেন দুটি গোল। চলতি সিজনে ইন্টার মিলান ২০০৯-১০ মৌসুমের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ওঠে। যেখানে বড় ভূমিকা ছিল মার্টিনেজের। কোয়ার্টার ফাইনাল থেকে বেনফিকাকে হারিয়ে সেমিতে ওঠার ম্যাচে এই ফরোয়ার্ড একটি গোল করেন।

ইতালিয়ান ‘সিরি-আ’ লিগে দীর্ঘ ৩৩ বছর পর শিরোপা জিতেছে নাপোলি। কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার সাবেক এই ক্লাবের ফরোয়ার্ড ভিক্টর ওশিমেন এই জয়ের নায়ক। চলতি মৌসুমে লিগে সর্বোচ্চ ২১ গোল করা ওশিমেনের পরের অবস্থানে ১৭ গোল নিয়ে আছেন লাউতারো মার্টিনেজ। এমন নৈপুণ্যের পর এই ইন্টার মিলান তারকাকে দলে ভেড়াতে আগ্রহ দেখিয়েছে চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড। ফুটবল ইনসাইডারের দেওয়া তথ্যমতে, ৭০ মিলিয়ন ইউরোতে মার্টিনেজকে নিতে চায় চেলসি। চলতি সিজন শেষেই তার সম্ভাব্য দলবদল হতে পারে।

লিওনেল মেসির সতীর্থ মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার ২০২০ সালে আর্জেন্টিনোস জুনিয়র থেকে ব্রাইটনে আসেন। তার সঙ্গে ক্লাবটির চুক্তি রয়েছে ২০২৫ সাল পর্যন্ত। ব্রাইটনের সাবেক কোচ গ্রাহাম পটারের অধীনে তিনি নিজেকে দারুণভাবে প্রস্তুত করেন। এরপর বিশ্বকাপে সুযোগ পেয়েও নিজেকে মেলে ধরেন দারুণভাবে। এবার ব্রাইটন–অধ্যায় পেছনে ফেলে সামনে তাকাতে চান ম্যাক অ্যালিস্টার। তাকে নিয়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপও নাকি দারুণ আগ্রহী। শুধু লিভারপুলই নয়, ম্যাক অ্যালিস্টারকে পেতে চায় মানচেস্টার ইউনাইটেডও। তবে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলোর খবর বলছে, এই আর্জেন্টাইনকে পেতে অনেক দূর এগিয়ে গেছে লিভারপুল।

মৌসুমজুড়ে শোচনীয় পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে লিভারপুল। অলরেডরা মূলত মিডফিল্ডার সঙ্কটে ভুগছে। তাই তো মিডে শক্তি বাড়াতে অ্যালিস্টারে দলটির প্রবল আগ্রহ। অন্তত দুজন তো বটেই, সম্ভব হলে তিনজন মিডফিল্ডারও আনতে আগ্রহী লিভারপুল। আর এ তালিকাতেই তারা ওপরের দিকে রেখেছে ম্যাক অ্যালিস্টারকে। তার সঙ্গে আলোচনাও অনেক দূর গড়িয়েছে। ম্যাক অ্যালিস্টার নিজেও নাকি লিভারপুলে যাওয়ার ব্যাপারে বিশেষভাবে আগ্রহী।

এএইচএস