পরবর্তী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত হওয়ার আনন্দে ভেসে যেতে পারত ম্যানচেস্টার ইউনাইটেড। চেলসিকে তারা ১-৪ গোলের বড় ব্যবধানে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের তৃতীয় স্থান দখল করেছে। এতে লিভারপুলের স্বপ্ন ভেঙে চ্যাম্পিয়ন্স লিগে উঠে গেল রেড ডেভিলরা। ম্যাচ জয়ের ফুরফুরে মেজাজ নিয়ে এফএ কাপ ফাইনালে তারা ম্যানচেস্টার সিটির মুখোমুখি হতে পারত। কিন্তু দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোট নিয়ে মাঠ ছাড়ায়, দুশ্চিন্তায় ফেলে দিয়েছে এরিক টেন হাগের দলকে। 

আগামী ৩ জুন এফএ কাপের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী সিটির মোকাবিলা করবে ইউনাইটেড। ট্রেবল জয়ের লক্ষ্যে রীতিমতো উড়ছে পেপ গার্দিওলার সিটি। প্রিমিয়ার লিগের শিরোপার পর তাদের সামনে এখন চ্যাম্পিয়ন্স লিগ এবং এফএ কাপের ফাইনাল। অন্যদিকে, ম্যানইউ এফএ কাপ দিয়ে অন্তত একটি ট্রফি জয়ের স্বান্তনার আশায় ছিল। কিন্তু দলের চোটের থাবা সেই আশায় কিছুটা ভাটা ফেলেছে। যদিও টেন হাগের ডাগআউটে যথেষ্ট ব্যাকআপ ফুটবলার রয়েছেন।

গতরাতে চেলসির বিপক্ষে জয়ের ম্যাচে শুরুর একাদশে ছিলেন ডিফেন্ডার লুক শ এবং ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্তানি। কিন্তু দুজনের কেউই দ্বিতীয়ার্ধ পর্যন্ত মাঠে থাকতে পারেননি। অ্যাঙ্কেলের চোটে প্রথমার্ধে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় অ্যান্তানিকে। মাঠ ছাড়ার সময় দুহাতে মুখ ঢেকে রেখেছিলেন এই তরুণ ফরোয়ার্ড। বিধ্বস্ত অ্যান্তোনিকে দেখেই চোট গুরুতর বলে মনে হয়েছিল। কোচ টেন হাগকে ওই সময় তাকে সান্ত্বনা দিতে দেখা যায়। 

প্রথমার্ধের পর লুক শ-কে আর মাঠে নামানো হয়নি। ধারণা করা হচ্ছে, পিঠে চোট রয়েছে তার। ম্যাচ শেষে দুজনের চোট নিয়ে বিস্তারিত কিছু বলতে পারেননি কোচ টেন হাগ। তবে অ্যান্তোনিকে নিয়ে তার কথায় কিছুটা শঙ্কা ফুটে উঠেছে, ‘সবাই দেখেছে সে (অ্যান্তোনি) কীভাবে মাঠ ছেড়েছে। এখনই বলা কঠিন…আন্তোনিকে নিয়ে এটুকু বলতে পারি, তারটা গুরুতর মনে হচ্ছে। তবে আমাদের অন্তত ২৪ ঘণ্টা অপেক্ষা করতে হবে। এরপর বলতে পারব চোটের কী অবস্থা। শ-কে নিয়েও একই কথা, অবস্থা কেমন কালকে বোঝা যাবে।’

ইউনাইটেড ইতিবাচক কোন প্রতিবেদনেরেই অপেক্ষায় থাকবে। কোনো শিরোপা ছাড়াই তারা চলতি মৌসুম শেষ করতে চায় না। কেননা আগে থেকেই লিসান্দ্রো মার্টিনেজ, মার্সের সাবিৎজারকে ফাইনালে না পাওয়ার কথা জানেন টেন হাগ। নতুন করে আরও দুজনকে হারালে, স্বান্তনার ট্রফি জয়ের আগে তাদের বড়সড় আঘাতই দেবে। এফএ কাপে সিটিকে মোকাবিলার আগে আগামী রোববার ইউনাইটেড মৌসুমের শেষ ম্যাচে ফুলহামের মুখোমুখি হবে।

এএইচএস