কয়েকদিন আগেই লা লিগার শিরোপা চিরপ্রতিদ্বন্দ্বী কাতালান ক্লাব বার্সেলোনার হাতে উঠেছে। এখন কেবল রানারআপই হতে পারবে রিয়াল মাদ্রিদ। সেই চেষ্টায় আরেক ধাপ এগিয়ে গেল কার্লো আনচেলত্তির দল। করিম বেনজেমা ও ভিনিসিয়ুস জুনিয়রদের বসিয়ে রেখে এদিন রিয়াল একাদশ সাজিয়েছিল। তাদের অনুপস্থিতি ছাপিয়ে ম্যাচের নায়ক হয়ে ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ড রদ্রিগো গোয়েজ। তার জোড়া গোলে বার্নাব্যু বাহিনী সেভিয়াকে ২-১ গোলে হারিয়েছে।

শনিবার (২৭ মে) রাতে সেভিয়ার মাঠে খেলতে নেমেছিল আনচেলত্তি শিষ্যরা। শুরুতেই স্বাগতিকরা ম্যাচে এগিয়ে গেলেও, এরপর তারা দুই গোল হজম করে। তার ওপর বাড়তি হিসেবে লাল কার্ডও পেয়েছে সেভিয়া। যদিও তার আগেই স্বাগতিকরা হার নিশ্চিত করে ফেলে।

ম্যাচের মাত্র তিন মিনিটেই এগিয়ে যায় সেভিয়া। প্রথমে ব্রায়ান হিলের শট ব্লকড হয়ে যায়, তবে ফিরতি বল পেয়ে রাফা মির জোরালো শট নেন। যা রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়াকে ফাঁকি দিয়ে খুঁজে নেয় ঠিকানা। এরপর চতুর্দশ মিনিটে রদ্রিগোর অবিশ্বাস‍্য ব‍্যর্থতায় সমতা ফেরাতে পারেনি রিয়াল। লুকাস ভাসকেজের দারুণ ক্রস বিপজ্জনক জায়গায় তরুণ উইঙ্গার বল পেয়েছিলেন, এরপর শট নিলেও সেটি তিনি লক্ষ‍্যে রাখতে পারেননি।

তবে আরও ১৫ মিনিট যেতেই রিয়ালকে পথ দেখান সেই রদ্রিগোই। সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বোনো তার ফ্রি-কিক ফেরানোর চেষ্টাও করতে পারেননি। তবে এরপর আবার পিছিয়ে পড়তে পারত রিয়াল। ৩৬তম মিনিটে এরিক লামেলার শট রিয়ালের পোস্ট কাঁপিয়ে ব্যর্থ হয়। বিরতিতে যাওয়ার আগে আরেকটা সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। আর্জেন্টাইন মিডফিল্ডার আলেজান্দ্রো গোমেজের ক্রসে সেভিয়াকে ফের হতাশায় পোড়ান লামেলা।

দ্বিতীয়ার্ধের নেমেই প্রথম গোল করা রদ্রিগো রিয়ালকে এগিয়ে নিতে পারতেন। কিন্তু ৪৬ মিনিটে তিনি বোনোকে একা পেয়েও শট মারেন বাইরে দিয়ে। ৫০তম মিনিটে সেভিয়া ডিফেন্ডার মার্কোস আকুনার শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। তবে আগের ভুল শুধরে নিয়ে ৬৯তম মিনিটে চমৎকার এক প্রতি-আক্রমণে রিয়ালকে এগিয়ে নেন রদ্রিগো। সেভিয়ার বাজে এক ফ্রি-কিকের পর টনি ক্রুসের কাছ থেকে বল পেয়ে গতি ও পায়ের কারিকুরিতে সবাইকে বোকা বানিয়ে ঠাণ্ডা মাথায় তিনি জাল খুঁজে নেন।

সেভিয়া বড় একটা ধাক্কা খায় ৮৩তম মিনিটে। দানি সেবাইয়োসকে অহেতুক ফাউল করে লাল কার্ড দেখেন আকুনা। তবে দশজনের দলের ব্যবধান বাড়েনি। ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগে ক্রুসের বুলেট গতির শট ঠেকিয়ে দেন সেভিয়া গোলরক্ষক। 

এই জয়ে ৩৭ ম‍্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল। শিরোপা নিশ্চিত করা বার্সেলোনা এক ম‍্যাচ কম খেলে ৮৫ পয়েন্ট পেয়েছে। সমান ম‍্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদের অবস্থান তিনে।

এএইচএস