ক্লাব ফুটবলের ব্যস্ততা কমতেই ফুটবলারদের দলবদলের গুঞ্জনে হাওয়া বইতে শুরু করেছে। যদিও বছরজুড়েই তারকা ফুটবলারদের দল পরিবর্তন নিয়ে ছিল মৃদু আলোচনা। এর মাঝেই ফরাসি সংবাদমাধ্যম ফুট মার্কাতো দাবি করেছিল, দুই বছরের চুক্তির প্রস্তাবে আল-ইত্তিহাদ করিম বেনজেমাকে ৪০০ মিলিয়ন ইউরো (প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা) বেতন দিতে চেয়েছে। চলতি সপ্তাহেই বেনজেমাকে উত্তর জানাতে বলেছিল তারা। এরপর ফরাসি তারকাও ইতোমধ্যে তাদের দলে যোগ দেওয়ার বিষয়টি রিয়াল মাদ্রিদকে জানিয়ে দিয়েছেন। একদিন না যেতেই সম্পূর্ণ ভিন্ন কথা বলছেন বেনজেমা।

ভবিষ্যৎ নিয়ে কথা বলার কোনো মানেই খুঁজে পাচ্ছেন না তিনি। কারণ থাকছেন তো রিয়াল মাদ্রিদেই! ইন্টারনেটের আলোচনার সঙ্গে বাস্তবতার মিল নেই বলেও সাফ জানিয়ে দিলেন ৩৫ বছর বয়সী তারকা। 

এর আগে ইতালিয়ান দলবদল বিষয়ক প্রখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বলেছিলেন, বেনজেমাকে গত শুক্রবারই সৌদি ক্লাব আল-ইত্তিহাদ এই প্রস্তাব দিয়েছিল। চলতি সপ্তাহের শেষেই তার সিদ্ধান্ত জানতে চায় তারা। খুব শিগগিরই ফরাসি ফরোয়ার্ড বড় সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে।

রোমানোর ওই টুইটের একদিন পরই ফুট মার্কাতো বলছে, চলতি মৌসুমে সৌদি আরবের প্রো-লিগ চ্যাম্পিয়ন আল-ইত্তিহাদ ফরাসি স্ট্রাইকারকে ওই চুক্তির প্রস্তাব দিয়েছে। দুই বছরের চুক্তির প্রস্তাবে ক্লাবটি ৪০০ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা বেতন দিতে চেয়েছে। চলতি সপ্তাহেই বেনজেমাকে উত্তর জানাতে বলেছিল ক্লাবটি। এরপর ফরাসি তারকাও ইতোমধ্যে তাদের দলে যোগ দেওয়ার বিষয়টি রিয়াল মাদ্রিদকে জানিয়ে দিয়েছেন।

আরও পড়ুন >> ১৪ বছরের রিয়াল ছেড়ে সৌদিতে যাচ্ছেন বেনজেমা!

সংবাদমাধ্যমটির এমন দাবির পর সরাসরি বেনজেমার মন্তব্য এলো সামনে। বৃহস্পতিবার স্প্যানিশ স্পোর্টস পাবলিকেশনের আয়োজনে ‘মার্কা লিজেন্ড প্রাইজ’ সম্মানে ভূষিত করা হয় বেনজেমাকে। ধারণা করা হয়েছিল, সেদিনই আনুষ্ঠানিক রিয়াল ছাড়ার ঘোষণা দেবেন ১৪ বছর মাদ্রিদে থাকা এই ফুটবলার। তবে সবার প্রত্যাশা মিইয়ে যেতে তেমন সময় লাগেনি। দলবদলের প্রসঙ্গ উঠতেই বেনজেমার জবাব, ‘শনিবার আমাদের খেলা আছে (লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে), কালকে আমাদের ট্রেনিং সেশন… তো, এই মুহূর্তে আমি তো মাদ্রিদেই।’

তবে তিনি রিয়ালে কতদিন থাকবেন, সেই বিষয়টি স্পষ্ট না করেই বলছেন, ‘ভবিষ্যৎ নিয়ে কথা বলতে হবে কেন? আমি তো রিয়াল মাদ্রিদেই আছি। এটা তো বদলায়নি। ইন্টারনেটে যা বলাবলি হয়, বাস্তবতা তা থেকে ভিন্ন।’

ধোঁয়াশা তৈরি হওয়া বেনজেমার এমন মন্তব্যের পর, রিয়াল মাদ্রিদের অনুরোধে সৌদি আরবের লোভনীয় অঙ্কের প্রস্তাব আপাতত প্রত্যাখ্যান করেছেন বলে দাবি করে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো। একইসঙ্গে তিনি আরও এক মৌসুম মাদ্রিদের ক্লাবে থাকবেন বলে জানানো হয়।

এএইচএস