ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়রের সঙ্গে জুন শেষেই মেয়াদ ফুরাচ্ছে ফরাসি ক্লাব পিএসজির। এরপর তার সম্ভাব্য গন্তব্য হিসেবে আলোচনায় রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও নিউক্যাসলের নাম। তবে এখন পর্যন্ত কোনো ক্লাবের সঙ্গেই তার কথা পাকাপাকি হয়নি। এসব আলোচনার মাঝে নিজ দেশের কোনো ক্লাবে ফেরার আপাতত গুঞ্জন নেই নেইমারের। তবে এই তারকা ফুটবলারের বোন রাফায়েলা সান্তোস চমক জাগানো মন্তব্য করেছেন।

নেইমারের বোনের মতে, তিনি চাইলেই নেইমারকে ব্রাজিলের ক্লাবে ফেরাতে পারবেন। সম্প্রতি দেশটির লিগ কোপা দো ব্রাজিলের একটি ম্যাচ দেখতে গিয়েছিলেন রাফায়েলা। নিল্টন সান্তোস স্টেডিয়ামে ওই সময় বোটাফোগো এবং অ্যাথলেটিকো পিআরের ম্যাচ চলছিল। পছন্দের ক্লাব বোটাফোগোর ম্যাচ শেষে নেইমারের দলবদল নিয়ে মজাচ্ছলে কথা বলেন রাফায়েলা।

সেখানে ব্রাজিল তারকার প্রসঙ্গ উঠতেই তার বোন বলেন, ‘আমি চেষ্টা করতে পারি। বোটাফোগোতে তাকে আনতে পারলে এখানকার সমর্থক ও আমার জন্যও এটি অনেক আনন্দের হবে। আমি চাইলে তার সঙ্গে এটি নিয়ে কথা বলতে পারি। তাকে রাজি করানোর বিষয়ে আমার বেশ সামর্থ্য ও অধিকার আছে।’

আরও পড়ুন >> পিএসজির উৎসব রেখে ফর্মুলা ওয়ানে নেইমার, বার্সেলোনায় মেসি

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ক্যানাল ডু টিএফের বরাত দিয়ে গ্লোবোস্পোর্টসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। মূলত সংবাদমাধ্যমটিকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা জানিয়েছেন নেইমারের বোন। সান্তোসে জন্ম হলেও, সেখানকার ক্লাবের ভক্ত নন রাফায়েলা। রিও ডি জেনেইরোর ক্লাব বোটাফোগোর প্রতি তার টান কাজ করে।

সেই প্রসঙ্গ টেনে রাফায়েলা বলছেন, ‘সান্তোসের জন্মগ্রহণের কারণে অনেকে আমাকে মনে করে তাদের ক্লাবকে সমর্থন করব। এটি আমি ইতিবাচকভাবে দেখি। তবে ছোটবেলা থেকে আমার ভালোবাসা বোটাফোগোর জন্য। কারণ এখানেই আমার সবচেয়ে প্রিয় বন্ধুটির বাড়ি। সিডর্ফের সঙ্গে দেখা করতে আমি রিওতে আসি। এখানে আসার পর তার কাছ থেকে পাওয়া একটি জার্সি এখনও বাসায় ফ্রেমবন্দী করে ঝুলিয়ে রাখা আছে।’

রাফায়েলার পছন্দের টিম না হলেও, সান্তোসের হয়ে ফুটবল জীবন শুরু হয়েছিল নেইমারের। এখনও ক্লাবটির সঙ্গে সুসম্পর্কের কথা নানা সময়ে শোনা যায়। ক্লাবটিকে স্পন্সর এনে দেওয়ার কাজেও কিছুদিন আগে তাদের ম্যাচে হাজির হতে দেখা গেছে ব্রাজিল ফরোয়ার্ডকে।

এএইচএস