আর্জেন্টিনার মাস মনুমেন্টাল স্টেডিয়ামে প্রফেশনাল সকার লিগের ম্যাচ চলাকালে পাবলো সেরানো (৫৩) নামে এক দর্শকের মৃত্যু হয়েছে। তখন ম্যাচের মাত্র ১৪ মিনিট চলছিল। তাৎক্ষণিকভাবে অ্যাম্বুলেন্স ডাকা হলেও ঘটনাস্থলেই মৃত্যু হয় সেরানোর। জনপ্রিয় ক্লাব রিভারপ্লেট ও ডিফেন্সের মধ্যকার ম্যাচটি পরে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়, রিভারপ্লেট ও ডিফেন্সের মধ্যকার তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ চলছিল। একপর্যায়ে ম্যাচের বয়স যখন মাত্র ১৪ মিনিট, তখন গ্যালারি থেকে চিৎকার দিয়ে রেফারির দৃষ্টি আকর্ষণ করা হয়। একটু পরেই থেমে যায় ম্যাচটি। এর ১০ মিনিট পরে দুই দলের অধিনায়ক ফ্রাঙ্কো আরমানি ও ইজাকুয়েল আনসেইনকে ডেকে রেফারি ফার্নান্দো রাফাল্লিনি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন। 

আরও পড়ুন >> আর্জেন্টিনায় খেলবেন ইনিয়েস্তা!

আলবার্টো ক্রিসেন্টি নাম এক ব্যক্তির বরাত দিয়ে সংবাদমাধ্যমটি বলছে, নিহত সেরানো খুব সম্ভবত গ্যালারির রেলিংয়ের পাশে বসেছিলেন। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে মাথা গুরুতর আঘাত পেয়ে তার মৃত্যু হয়। পরবর্তীতে ম্যাচ পরিত্যক্ত ঘোষণার পরপরই একটি বিবৃতি দিয়েছে রিভারপ্লেট ক্লাব। যেখানে ক্লাবটি ওই দর্শক নিজে নিজে পড়ে যান এবং কোনো সহিংসতার ঘটনা ঘটেনি বলে উল্লেখ করা হয়েছে।

নিহত পাবলো সেরানো

এ ঘটনায় তদন্ত শুরু করেছে নিরাপত্তা এজেন্সি ও ফিসক্যাল স্পেশালাইজড ইউনিট। ওই দর্শক যে স্ট্যান্ড থেকে পড়ে যান, ২৪ ঘণ্টার জন্য সেটাও বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন >> মেসিদের ম্যাচে টিকিটের আকাশচুম্বী দাম, যা বলছেন দর্শকরা

পরিত্যক্ত হওয়া রিভারপ্লেট-ডিফেন্সের ম্যাচটি পরবর্তী ফিফা সূচির ১২-১৮ জুনের মধ্যকার যেকোনো একদিন পুনরায় অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। সমর্থকদের একটি গ্রুপের সঙ্গে তিনি বাসযোগে ম্যাচটি দেখতে গিয়েছিলেন। ওই সময় ১৫ বছর বয়সী তার মেয়ে মার্সেলো সেরানোও মাঠে ছিল। তবে ঘটনার সময় বাবার সঙ্গে ছিল না মার্সেলো। সে আরেকটি স্ট্যান্ডে বসেছিল।

পরবর্তীতে সামাজিক যোগাযোগমাধ্যমে বাবার সঙ্গে ছোটবেলায় তোলা একটি ছবি পোস্ট করে মার্সেলো। যেখানে এই মিলিয়নিয়ার ভক্ত ক্যাপশনে লিখে, ‘আমি সারাজীবন তোমাকে ভালোবেসে যাব, পা।’ মরন নামক এলাকা থেকে ‘লা বান্দে দেল ২০’ নামে সমর্থক দলের সঙ্গে একসঙ্গে মাঠে গিয়েছিলেন তারা।

এএইচএস