গত কয়েক সপ্তাহ ধরেই গুঞ্জন ছিল রিয়াল মাদ্রিদ ছাড়ছেন করিম বেনজেমা। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হয়েছে। একদিন আগেই ক্লাবটির তরফে এক বিবৃতিতে বেনজেমার রিয়াল ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এদিকে, আজ দলবদল বিষয়ক প্রখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানিও জানালেন, ইতোমধ্যে সৌদির ক্লাব আল ইত্তেহাদের সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন ব্যালন ডি’অর জয়ী এই তারকা!

বারবার ইনজুরি ও মৌসুমে আশানুরূপ দলীয় সফলতা না পাওয়ায় রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা অধ্যায় শেষ হওয়ার গুঞ্জন ওঠে। তার ওপর মৌসুম শেষেই সাবেক এই ফরাসি ফরোয়ার্ডের সঙ্গে লস ব্লাঙ্কোসদের চুক্তির মেয়াদ শেষ। তবে একাদশে আসা-যাওয়ার মাঝেও রিয়ালের হয়ে ৩০টি গোল করেছেন বেনজেমা। ফলে বয়স বাড়লেও, এই তারকা উইঙ্গার বুঝিয়ে দিয়েছেন তিনি ফুরিয়ে যাননি। এর মাঝেই হুট করে সৌদি আরবের ক্লাব থেকে উচ্চ বেতনে যোগ দেওয়ার প্রস্তাব পান তিনি। 

জানা যায়, বেনজেমাকে গত শুক্রবারই সৌদি ক্লাব আল-ইত্তিহাদ এই প্রস্তাব দিয়েছিল। এবার রোমানিও জানালেন, বাৎসরিক ২০০ মিলিয়ন ইউরোতে আগামী ২০২৫ সালের জুন পর্যন্ত সৌদির ক্লাবটির হয়ে চুক্তিবদ্ধ হয়েছেন বেনজেমা। এছাড়া সুযোগ থাকছে চুক্তি নবায়নের। 

আরও জানা যাচ্ছে, আগামীকাল (মঙ্গলবার) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে রিয়াল মাদ্রিদকে বিদায় জানাবেন বেনজেমা। এরপর সৌদিতে পাড়ি জমাবেন ফরাসি এই তারকা ফুটবলার। 

এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে নিজের শেষ ম্যাচে গোল করে সব আলো হয়তো কেড়ে নিলেন করিম বেনজেমা। লা লিগায় মৌসুমে নিজেদের শেষ ম্যাচে ১-১ গোলে ড্র করেছে রিয়াল। এদিন নিজের বিদায়ী ম‍্যাচে তেমন কিছু করতে পারছিলেন না বেনজেমা। ৭২তম মিনিটে তার সামনে সুযোগ আসে সমতা ফেরানোর। স্পট কিকে ঠাণ্ডা মাথায় মাঝ বরাবার শট নিয়ে কাজে লাগান তিনি। ক্লাবের হয়ে নিজের ৩৫৪তম গোলের পরপরই মাঠ ছাড়েন ফরাসি এই স্ট্রাইকার। দাঁড়িয়ে তাকে অভিবাদন জানান রিয়াল সমর্থকরা। 

এফআই