ছবি: সংগৃহীত

জাতীয় দলের সাবেক গোলরক্ষক মোহাম্মদ মহসীন শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। জাতীয় দলের এক সময়কার সতীর্থ মহসিনের খারাপ সময়ে পাশে দাঁড়িয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। 

আজই তিনি মহসিনের হাতে এক লাখ টাকা তুলে দেয়ার ব্যবস্থা করছেন। পাশাপাশি প্রতি মাসের প্রথম সপ্তাহে মহসিনকে ৫০ হাজার টাকা দেয়ার ঘোঘণা দিয়েছেন তিনি। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, 'ব্যক্তিগতভাবে মহসিনকে আমি সহায়তা করছি৷ মহসিনের দ্রুত সুস্থতা কামনা করছি। প্রত্যাশা করছি দ্রুতই সে স্বাভাবিক জীবনে ফিরে আসবে।' আর্থিক সীমাবদ্ধতা ও ফিফা, এএফসির নির্দেশনা থাকায় বাফুফের পক্ষ থেকে মহসিনকে সাহায্য করা সম্ভবপর নয়৷ 

গণমাধ্যমে গতকাল মহসিনের দুরবস্থার বিষয়টি প্রকাশ হয়। এরপর ক্রীড়াঙ্গন ছাড়াও নানা অঙ্গনের মানুষ মহসিনের পাশে দাঁড়াতে চেয়েছেন৷ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইতোমধ্যে মহসিনের ব্যাপারে বিসিবি সিইওকে নির্দেশনা দিয়েছেন সুদূর লন্ডন থেকে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ব্যক্তিগত ভাবে এগিয়ে এসেছেন। আজ সন্ধ্যায় আব্দুল গাফফারের নেতৃত্বে সাবেক ফুটবলাররাও মহসিনের সাহায্যের জন্য কাজ করবেন।

১৯৮২ সালে ঢাকা মোহামেডানের হয়ে আবাহনীর কাজী সালাউদ্দিনের পেনাল্টি ঠেকিয়ে মহসিন ফুটবলাঙ্গনে পরিচিতি পান৷ এরপর টানা এক যুগ ঘরোয়া ও আন্তর্জাতিক অঙ্গনে দাপটের সঙ্গে খেলেছেন৷ আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা দলে অধিনায়কত্ব করেছেন। জাতীয় দলে খেলেছেন ১৯৮২-৯২ পর্যন্ত। ফুটবলে অসামান্য অবদানের জন্য তিনি জাতীয় ক্রীড়া পুরস্কারও পেয়েছেন।
এজেড/এইচজেএস