আর্জেন্টিনার সর্বশেষ কাতার বিশ্বকাপ জয়ের মঞ্চেই আলো কেড়েছিলেন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। এরপর বিশ্বকাপ জয়ে অবদান রাখা এই মিডফিল্ডার ইংলিশ ক্লাব ব্রাইটনের হয়েও আলো ছড়িয়েছেন। ফলে সাবেক ইংলিশ চ্যাম্পিয়ন লিভারপুলের নজর কাড়তে খুব বেশি সময় লাগেনি অ্যালিস্টারের। কয়েক মাস ধরে চলা সেই গুঞ্জন সফলভাবে শেষ হয়েছে। লিভারপুলের নম্বর ১০ জার্সি উঠছে এই আর্জেন্টাইনের গায়ে। তার সঙ্গে ইংলিশ ক্লাবটির ২০২৮ সাল পর্যন্ত চুক্তি সম্পন্ন হয়েছে।

মূলত ম্যাক অ্যালিস্টারকে ঘিরে বিশ্বকাপের পর থেকেই ইউরোপের একাধিক শীর্ষ ক্লাবের আগ্রহের খবর সামনে আসে। শেষমেষ সেই দৌড়ে জিতেছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। ২৪ বছর বয়সী আলবিসেলেস্তে মিডফিল্ডারকে তারা ৪৭৬ কোটিরও (৪৪ মিলিয়ন ডলার) বেশি টাকায় কিনে নিয়েছে।

দলটির মূল তারকা মোহামেদ সালাহ হলেও, তিনি ১১ নম্বর জার্সি পরে খেলেন। সবশেষ ২০২১-২২ মৌসুমে সেনেগালের তারকা সাদিও মানে গায়ে চড়িয়েছিলেন ১০ নম্বর জার্সি। এরপর গত মৌসুমে তিনি ক্লাব ছাড়লে আর কাউকে এই জার্সি দেওয়া হয়নি। এবার ক্লাবে যোগ দিয়েই ম্যাক অ্যালিস্টার পেলেন সাদিও মানের জার্সিটি।

আরও পড়ুন >> ‘ফুটবলের বৃদ্ধাশ্রমে’ মেসি, আখেরে লাভ আর্জেন্টিনার!

এর আগে এই জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন ক্লাবটির কিংবদন্তী খেলোয়াড়রা। তাদের মধ্যে মানে ছাড়াও আছেন- আন্দ্রেই ভোরোনিন, জো কোল, জন বার্নস, লুইস গার্সিয়া, মাইকেল ওয়েন, ফিলিপে কৌতিনিয়োর মতো তারকারা।

অলরেডস ক্লাবটিতে যোগ দিয়ে তাদের ওয়েবসাইটে প্রকাশিত এক ভিডিওতে ম্যাক অ্যালিস্টার বলেন, ‌‘এটি অসাধারণ অনুভূতি। এই দলের সঙ্গে যুক্ত হওয়ার মাধ্যমে আমার স্বপ্ন সত্যি হয়েছে এবং তাদের হয়ে মাঠে নামতে আর অপেক্ষা করতে পারছি না। পুরোপুরি চুক্তি হয়ে যাওয়ায় নতুন মৌসুমের শুরু থেকেই দলের সঙ্গে থাকব। গত বছর দারুণভাবে কাটিয়েছি দেশের হয়ে বিশ্বকাপ জয় এবং ব্রাইটনের হয়ে ছিল কিছু ভালো অর্জনও। তবে এখন লিভারপুলকে নিয়ে মনোযোগী হওয়ার সময়। চেষ্টা থাকবে আর ভালো খেলোয়াড় হয়ে ওঠার এবং প্রতিনিয়ত আরও ভালো মানুষ হওয়ার।’

এএইচএস