ছবি: সংগৃহীত

লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ খুব ভালো বন্ধু। বার্সেলোনাতে বেশ কয়েক বছর দুজন খেলেছেন কাঁধে কাঁধ রেখে। মেসি ইন্টার মায়ামিতে যোগ দিতেই সম্ভাবনা জেগেছিল সুয়ারেজের। টিওয়াইসি স্পোর্টসের বরাতে গোল ডটকমের প্রতিবেদনে বলা হয়েছিল, সাবেক এই দুই সতীর্থকে আবারও দেখা যেতে পারে একসঙ্গে খেলতে। মেসির মতো ইন্টার মায়ামিতে যোগ দিতে পারেন উরুগুয়ের তারকা এই স্ট্রাইকার।

৩৬ বছর বয়সী সুয়ারেজ ২০২০ সালে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে খেলতে ক্যাম্প ন্যু ছেড়েছিলেন। বর্তমানে উরুগুয়ের এই তারকা খেলছেন ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওতে। মেসির সঙ্গে মায়ামিতে যোগ দেওয়ার গুঞ্জন সামনে আসতেই জানিয়ে দিলেন, আপাতত তেমন কোনো সম্ভাবনা নেই। উরুগুয়ের এল অবসারবাডোরকে সুয়ারেজ বলেছেন, 'এটা অসম্ভব। আমি গ্রেমিওতে খুব ভালো আছি। এখানে আমার ২০২৪ সালের শেষ পর্যন্ত চুক্তি আছে।'

এরই মধ্যে গ্রেমিওর হয়ে দুটি শিরোপাও জিতেছেন সাবেক বার্সেলোনা স্ট্রাইকার। এখন পর্যন্ত ২৫ ম্যাচে মাঠে নেমে করেছেন ১৪টি গোল।

মায়ামিতে খেলতে মেসির সাবেক দুই সতীর্থ সার্জিও বুসকেটস ও জর্দি আলবার নামও শোনা যাচ্ছে। বার্সেলোনার সঙ্গে ৩০ জুন চুক্তির মেয়াদ শেষ হবে বুসকেটসের। স্প্যানিশ এই তারকা ফুটবলার কাতালানদের সঙ্গে চুক্তি নবায়নও করেননি। তাকে কিনতে চেষ্টা করছে সৌদি আরবের ক্লাব আল নাসর ও আল হিলাল। কিন্তু মেসি মায়ামিতে যোগ দেওয়ায় ৩৪ বছর বয়সী বুসকেটসও এখন সেখানে যাওয়ার চিন্তা-ভাবনা করছেন। জর্দি আলবাও বুসকেটসের সঙ্গে বার্সা ছাড়ছেন। গত মৌসুমে দুজনই জাভির স্কোয়াডে খেলেছেন ব্যাকআপ খেলোয়াড় হিসেবে।

তবে মায়ামিতে বুসকেটসের আসা প্রসঙ্গে তেমন কোনো মন্তব্য করতে চাননি মেসি। বুসকেটস প্রসঙ্গে বলতে গিয়ে মেসি জানিয়েছেন, তিনি এই বিষয়ে তিনি কিছু জানেন না। এটার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই।

মেসি আরো বলেছেন, 'মিডিয়া বলছিল আমি বুসকেটসের সঙ্গে সৌদি আরব যাচ্ছি। আসলে প্রত্যেকে তার নিজের ভবিষ্যত দেখে। আমিও দেখছি। সেও দেখছে। কিন্তু আমি আমার সিদ্ধান্ত নিয়েছি, বুসকেটস তার সিদ্ধান্ত নিবে। এখানে আমার কোনো সম্পৃক্ততা নেই।'

এইচজেএস