ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের মহারণে শনিবার রাতে মাঠে নামছে ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলান। ম্যনচেস্টার সিটির সামনে এটি প্রথমবার ইউরোপসেরা হওয়ার সুযোগ। অন্যদিকে ১৩ বছরের অপেক্ষা ঘুচিয়ে চতুর্থ শিরোপা ঘরে তুলতে চায় ইন্টার মিলান। এছাড়াও গার্দিওলার সিটির সামনে দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে 'ট্রেবল' জয়ের হাতছানি। ইস্তাম্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।  

সিটি বস গার্দিওলা ইন্টার মিলানকে নিয়ে ভীষণ সতর্ক। কোচিং ক্যারিয়ারে দুটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা এ কোচ ইন্টারকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না। অন্যদিকে ইন্টারের হয়তো সিটির মতো শক্তির এত গভীরতা নেই, এত তারকা নেই, তবে ইতালির এই ক্লাবটির শিরোপা-ভাগ্য বেশ ভালো। কয়দিন আগেও কোপা ইতালিয়া জিতেছে তারা।

ব্রাজিলের কিংবদন্তি কাকার মতে, শিরোপা উঁচিয়ে ধরবে ম্যানচেস্টার সিটি। ইংলিশ চ্যাম্পিয়নদের তারকা স্ট্রাইকার আর্লিং হল্যান্ড ম্যাচে প্রথম গোল করবেন বলেও মনে করেন তিনি. 

ইস্তানবুলে উয়েফার একটি আয়োজনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কাকা। সেখানেই সিটির বাক্সে সাবেক রিয়াল মাদ্রিদ ও এসি মিলান তারকা দিয়েছেন নিজের ভোট।

কাকা তার ভবিষৎবাণীতে বলেছেন, ইন্টার মিলানকে ২-১ ব্যবধানে হারাবে ম্যানচেস্টার সিটি। সিটির পক্ষে গুন্দোয়ান ও হল্যান্ড এবং ইন্টারের পক্ষে লাউতারো মার্টিনেজ ও রোমেলু লুকাকু পার্থক্য গড়ে দিতে পারে।

এইচজেএস