ক্যারিয়ারের প্রায় শেষ সময়ে ইউরোপ থেকে অনেক দূরে চলে গেছেন উরুগুয়ের তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। ব্রাজিলিয়ান লিগে গ্রেমিও ক্লাবের হয়ে খেলছিলেন তিনি। মাঝে একবার ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার গুঞ্জন উঠলেও, গ্রেমিওতে তিনি স্বস্তিতে আছেন বলে জানিয়েছিলেন। তবে সম্প্রতি গুরুতর চোটে পড়েছেন সাবেক এই বার্সেলোনা তারকা। তার হাঁটুর পুরনো চোটে নতুন করে তীব্র ব্যথা শুরু হয়েছে। জানা গেছে, সুয়ারেজের এই চোট সারাতে কৃত্রিম হাঁটু লাগতে পারে।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম জানিয়েছে, চোটের কারণে অবসর নেওয়ার কথাই ভাবছেন সাবেক এই বার্সেলোনা তারকা। ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর সঙ্গে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি আছে সুয়ারেজের। চুক্তি শেষেই ফুটবলকে বিদায় বলে দিতে পারেন সুয়ারেজ। একই তথ্য জানিয়েছে ব্রাজিলের পত্রিকা জিজেডএইচ এসপোর্তেস ও স্প্যানিশ পত্রিকা এএস।

ফুটবল ক্যারিয়ারে এই উরুগুইয়ান তারকাকে অনেকবারই চোটের সঙ্গে লড়তে হয়েছে। মূলত দীর্ঘদিন ধরে সুয়ারেজ আর্থ্রোসিসে আক্রান্ত। তবে এমন চোটের মাঝেও তিনি এখনও খেলে যাচ্ছেন। গতকালও (২৩ জুন) আমেরিকা এমজির বিপক্ষে ৩-১ গোলের জয়ের পথে গ্রেমিওর হয়ে সর্বশেষ গোলটি এসেছে সুয়ারেজের কাছ থেকে। দলটির হয়ে এটি তার ১৫তম গোল। তবে পারফর্ম করলেও তার চোট নিয়ে সুখবর নেই। কারণ কয়েকবারই ম্যাচ চলাকালীন হাঁটুর ব্যথায় কাতরাতে দেখা গেছে সুয়ারেজকে।

এর আগে সুয়ারেজের চোট প্রসঙ্গে গ্রেমিওর সভাপতি আলবার্তো গুয়েরা জানিয়েছেন, ‘পরিস্থিতি ভয়াবহ। কৃত্রিম হাঁটু লাগানোরও সম্ভাবনা আছে। তার অনেক ইনজেকশন নিতে হচ্ছে, ওষুধ লাগছে। সে তার সামর্থ্যের শেষ সীমায় চলে যাচ্ছে, কখন সে পর্যায়ে পৌঁছে যাবে আমরা জানি না। আমরা জানি না, কবে তার শেষ ম্যাচটি এসে পড়বে।’

এএইচএস