বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আজ (৭ জুলাই) তিনটি ম্যাচ ছিল। মোহামেডান বড় জয় পেলেও অন্য দুই খেলায় বসুন্ধরা কিংস এবং শেখ রাসেলও নিজেদের ম্যাচে জয় পেয়েছে। 

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের চ্যাম্পিয়ন এবং রানার্স-আপ নির্ধারিত হয়ে গেছে আগেই। তাই শিরোপা প্রত্যাশী অন্য ক্লাবগুলোর চোখ এখন তৃতীয় স্থানে। নিজেদের শেষ তিনটি ম্যাচে জয় পেলে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করার সুযোগ ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। তবে সেই লড়াইয়ে কোচ মারুফুল হকের দলটি টিকে থাকতে পারেনি।  

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে জামাল ৩-১ গোলে হেরে যায় কিংসের কাছে। কিংসের তিনটি গোলই বিদেশি ফুটবলারদের পা থেকে এসেছে। অধিনায়ক রবসন, ডোরিয়েল্টন ও মিগুয়েল একটি করে গোল করেন। ১৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে শেখ জামাল। ১৯ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বসুন্ধরা কিংস। পরের সপ্তাহে ঢাকা আবাহনীর বিপক্ষে কিংসের শেষ ম্যাচ।

বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র ২-০ গোলে হারায় ফর্টিজ এফসিকে। এই জয়ে ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে গোলগড়ে মোহামেডানের পরেই রয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ফর্টিজ এফসি।

এজেড/এএইচএস