এক যুগের সম্পর্ক ছিন্ন করে ম্যানচেস্টার ইউনাইটেডকে বিদায় বলেছেন স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়া। যদিও এখনও তার নতুন গন্তব্য নির্ধারিত হয়নি। বিদায়ের খবরটি তিনি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে গতকাল আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন। এরপর থেকে নানা শুভেচ্ছা পাঠাতে শুরু করেন ডি গিয়ার ক্লাব এবং সতীর্থরা। ঠিক তখনই বিপত্তিতে পড়েন তার সতীর্থ মার্কাস রাশফোর্ড। যার কারণে তিনি নেটিজেনদের কাছে হাস্যরসের পাত্রে পরিণত হয়েছেন।

ডি গিয়ার মতোই ম্যানইউর গুরুত্বপূর্ণ খেলোয়াড় ইংল্যান্ডের তারকা ফরোয়ার্ড রাশফোর্ড। গত কয়েক মৌসুমে দলের অধিকাংশ সাফল্যের পেছনে তার ভূমিকা রয়েছে। সর্বশেষ আসরেও তিনি ছিলেন দুর্দান্ত। দীর্ঘদিনের ক্লাব সতীর্থ ডি গিয়ার বিদায়ে তিনি একটি বার্তা দিয়েছেন। যেখানে তার পোস্টের আগে একটি অংশ নেটিজেনদের নজরে আসে। মূল বার্তার আগে লেখা ছিল ‘ক্যাপশন আইডিয়াস:’।

ভাইরাল সেই পোস্ট

মুহূর্তেই রাশফোর্ডের সেই পোস্টের স্ক্রিনশট সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। অনেকে দাবি করছেন চ্যাটজিপিটির মাধ্যমে তিনি ওই ক্যাপশন লিখেছেন! পরে অবশ্য হাসাহাসির শিকার হয়ে তিনি লেখাটি এডিট করেন। হাত মেলানো এবং লাভ ইমোজি সংযুক্ত ওই পোস্টে ডি গিয়াকে শুভকামনা জানান তিনি।

আরও পড়ুন >> নতুন চ্যালেঞ্জ নিতে ম্যানইউকে ডি গিয়ার বিদায়

২০১১ সালে অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে ৩২ বছর বয়সী এই স্প্যানিশ গোলরক্ষককে ইউনাইটেডে এনেছিলেন কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। এখানে ৪৪৫ ম্যাচ খেলে তিনি জাল অক্ষত রাখেন ১৯০টিতে, দুটিই গোলরক্ষক হিসেবে ক্লাব রেকর্ড। এই সময়ের ভেতর চারবার ইউনাইটেডের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন ডি গিয়া। সর্বশেষ মৌসুমে প্রিমিয়ার লিগে ১৭ ম্যাচে জাল অক্ষত রেখে দ্বিতীয়বারের মতো জেতেন ‘গোল্ডেন গ্লাভস’ খেতাব। ক্যারিয়ারের এই পর্যায়ে এখন তিনি নতুন চ্যালেঞ্জ নিতে চান।

নিজের বিদায়ী ঘোষণায় টুইটারে ম্যানইউ গোলরক্ষক লেখেন, ‌‘গত ১২ বছরের ভালোবাসার জন্য আমি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে চাই। প্রিয় স্যার অ্যালেক্স ফার্গুসন আমাকে এই ক্লাবে নিয়ে আসার পর থেকে আমরা অনেক কিছু অর্জন করেছি। নতুন চ্যালেঞ্জ গ্রহণের এবং নিজেকে আবার নতুন পরিবেশে টেনে নেওয়ার সঠিক সময় এটি। ম্যানচেস্টার সবসময় আমার হৃদয়ে থাকবে।’

তার জায়গায় ইউনাইটেড এখন ইন্টার মিলানে থাকা ক্যামেরুনের গোলরক্ষক আন্দ্রে ওনানাকে দলে টানার ‘কাছাকাছি’ আছে বলে গণমাধ্যমের খবর। এছাড়া বিশ্বজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের ওপরও ক্লাবটি নজর রেখেছে বলে জানা গেছে।

এএইচএস