নতুন মৌসুমের দলবদল শুরুর আগেই ইংল্যান্ড ফরোয়ার্ড হ্যারি কেইনকে পেতে বেশ প্রতিযোগিতায় ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু সেই উত্তাপ এখন আর অতটা নেই। তবে তাকে নিয়ে বেশ ভালোই কাড়াকাড়ি শুরু হয়েছে। টটেনহামের সঙ্গে কিছুদিন ধরে দর-কষাকষি করছিল বায়ার্ন মিউনিখ। এবার সেই দলে যুক্ত হলো পিএসজিও। তবে তার আগে কেইন টটেনহাম ছাড়তে রাজি কিনা ফরাসিরা সেটি নিশ্চিত হতে চায়।

টটেনহামের সঙ্গে আরও এক বছরের চুক্তির মেয়াদ রয়েছে এই ইংল্যান্ড তারকার। তবে সেই মেয়াদ আরও বাড়ানোর চেষ্টা চালাচ্ছে ক্লাবটি। তাদের লক্ষ্য আরও তিন মৌসুমের জন্য কেইনকে রেখে দেওয়া। সেটি সম্ভব না হলে টটেনহাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভি কেইনের জন্য ১০ কোটি পাউন্ড মূল্য চান।

ক্লাবটির এক সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমস বলছে, বায়ার্ন কেইনের সঙ্গে ব্যক্তিগত শর্তে ঐকমত্যে পৌঁছেছে। তিনি নিজেও নাকি জার্মানিতে যাওয়ার জন্য প্রস্তুত। তবে পিএসজির বিশ্বাস, তারা কেইনের জন্য বায়ার্নের চেয়ে ভালো প্রস্তাব দিতে পারবে। ধারণা করা হচ্ছে, কেইনের ব্যাপারে এ মাসের শুরুতে লেভির সঙ্গে আলাপ করেছেন পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি।

আরও পড়ুন >> পিএসজিতে গেলে ভ্লাহোভিচের ‘আঙুল কেটে নেওয়ার’ হুমকি

তবে কেইনকে ধরে রাখার ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী বায়ার্ন সভাপতি উলি হোয়েনেস। দলের অনুশীলনে ক্যাম্পে এসে সাংবাদিকদের তিনি জানিয়েছেন, কেইন এরই মধ্যে বায়ার্নে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। এখন টটেনহাম সভাপতি লেভির সঙ্গে তাদের দর-কষাকষি চলছে। কেইনের সঙ্গে বোর্ড সদস্য কার্ল-হেইঞ্জ রুমেনিগে ও প্রধান নির্বাহী ইয়ান-ক্রিস্টিয়ান ড্রেসেনের সঙ্গে আলাপ হয়েছে জানিয়ে হোয়েনেস বলেছেন, ‘এখন পর্যন্ত ঘটনা যা দাঁড়িয়েছে, তা হলো সব ধরনের আলাপে হ্যারি (কেইন) নিজের সিদ্ধান্তের ব্যাপারে পরিষ্কার বার্তা দিয়েছে। বিষয়টা যদি এমনটাই থাকে, তাহলে আমরা তাকে পাব। আর টটেনহামকেও তাকে ছাড়তে হবে।’

কেইনের টটেনহাম ছাড়ার বিষয়টি গত মৌসুমের শেষ দিকেই মূলত সামনে আসে। শুরুতে তাকে নেওয়ার দৌড়ে ছিল রিয়াল। মূলত, করিম বেনেজেমার বিকল্প হিসেবেই ভাবা হচ্ছিল কেইনকে। এরপর রিয়ালের সঙ্গে লড়াইয়ে নামে ম্যানচেস্টার ইউনাইটেডও। তবে কিলিয়ান এমবাপেকে রিয়াল নিয়ে ব্যস্ত হয়ে পড়ে, একইসঙ্গে ইংলিশ ক্লাবে কেইনকে না ছাড়ার বিষয়ে অটল অবস্থান নেয় টটেনহাম।

আরও পড়ুন >> ‘জার্মানির ফুটবল ধ্বংসের জন্য গার্দিওলা দায়ী’

পিএসজি আগামী মৌসুমকে সামনে রেখে তরুণ নির্ভর দল সাজাচ্ছে। নতুন কোচ লুইস এনরিকের ইচ্ছাতেই দলে আনা হয়েছে বেশ রদবদল। ইতোমধ্যে তাদের ক্লাব ছাড়ছেন কয়েকজন, নতুন করে ডাগআউটে যুক্ত হয়েছেন ৬ জন। এছাড়া কেইনসহ আরও কয়েকজন খেলোয়াড়কে পেতে তাদের আলোচনা চলছে। এমবাপের সঙ্গে পিএসজির আরও এক বছরের চুক্তি থাকলেও তিনি আর ক্লাবটিতে থাকতে ইচ্ছুক নন। ফলে পরের মৌসুমে ফ্রি এজেন্ট হওয়ার আগেই তাকে বিক্রি করতে চায় পিএসজি। তবে এখন পর্যন্ত এ বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্তে আসেনি কোনো পক্ষই।

এএইচএস