প্রাক–মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছে ইউরোপীয় ক্লাবগুলো। সেখানেই নিজেদের প্রথম ম্যাচে জুভেন্তাসের মুখোমুখি হওয়ার কথা ছিল বার্সেলোনার। কিন্তু মাঠে নামার আগমুহূর্তে হঠাৎই সেই ম্যাচ বাতিল করা হয়েছে। মূলত দলের বেশিরভাগ খেলোয়াড় অসুস্থ হওয়ায় কাতালান ক্লাবটি ওই ঘোষণা দেয়। 

আজ (রোববার) সকাল সাড়ে ৮টায় (বাংলাদেশ সময়) ‘তুরিনের বুড়িদের’ বিপক্ষে খেলতে নামার কথা ছিল কোচ জাভি হার্নান্দেজের দলের। কিন্তু প্রথম ম্যাচটি অনাকাঙ্ক্ষিত কারণে ভেস্তে গেছে। এরপর আর্সেনাল, রিয়াল মাদ্রিদ ও মিলানের বিপক্ষে আরও তিনটি ম্যাচ আছে কাতালান ক্লাবের। বার্সা সেগুলো যথাসময়ে হবে বলে জানিয়েছে।

ম্যাচ বাতিলের বিষয়টি জানিয়ে বার্সা কর্তৃপক্ষ বলছে, ‘লেভি স্টেডিয়ামে জুভেন্টাসের বিপক্ষে সকার চ্যাম্পিয়ন্স ট্যুরের আজকের ম্যাচটি বাতিল করা হয়েছে। দলের উল্লেখযোগ্যসংখ্যক খেলোয়াড় অসুস্থ হয়ে পড়ায় এ সিদ্ধান্ত নিতে হয়েছে। এই মুহূর্তে আমাদের একমাত্র চাওয়া খেলোয়াড়রা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। এটা খেলোয়াড়, দল এবং সমর্থকদের জন্য কঠিন সময়।’

তবে পরের ম্যাচগুলো যথাসময়ের অনুষ্ঠিত হবে বলে জানিয়ে ক্লাবটি বলছে, ‘বার্সেলোনা সমর্থকদের ম্যাচ দেখতে আসার ব্যাপারে উৎসাহিত করতে চাই। আর্সেনালের বিপক্ষে লস অ্যাঞ্জেলেসের সোফি স্টেডিয়ামের ম্যাচটি যেন তারা উপভোগ করে। পরিকল্পনা অনুযায়ী ম্যাচটা এগিয়ে নেওয়ার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।’

এদিকে, বার্সার ১৪ জন খেলোয়াড় পেটের পীড়ায় ভুগছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম ইএসপিএন। তারা আরও বলছে, এই কারণে জুভেন্তাসের বিপক্ষে ম্যাচটি খেলা বার্সার পক্ষে সম্ভব নয়। তবে যেসব দর্শক-সমর্থক টিকিট কেটেছেন, তাদের সেই অর্থ ফেরত দেওয়া হবে এবং নির্ধারিত ম্যাচ বাতিলের জন্য যদি কোনো জরিমানা দিতে হয়, তবে বিমা কোম্পানিই সে ব্যবস্থা নেবে।

এএইচএস