জুন মাস শেষ হতেই প্যারিসিয়ান সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয় লিওনেল মেসির। এর আগেই তিনি ইন্টার মায়ামিতে যোগদানের ঘোষণা দিয়েছিলেন। ইতোমধ্যে ক্লাবটির গোলাপী জার্সিতে দারুণ এক ফ্রি-কিক গোলে রঙিন অভিষেক হয়েছে মেসির। তবে পিএসজি ছাড়ার আগে তিনি ইংলিশ তারকা স্ট্রাইকার হ্যারি কেইনকে ক্লাবটিতে নেওয়ার পরামর্শ দেন বলে জানিয়েছে ফরাসি গণমাধ্যম আরএমসি স্পোর্টস।

সাম্প্রতিক সময়ে ইংলিশ ক্লাব টটেনহাম তারকা কেইনকে দলে ভেড়াতে দ্বিমুখী লড়াইয়ে নেমেছে পিএসজি ও বায়ার্ন মিউনিখ। ইতোমধ্যে কেইনের জন্য বায়ার্ন তৃতীয় দফায় নিলাম প্রস্তাব করতে যাচ্ছে। ফলে পিএসজিকে টপকে জার্মান চ্যাম্পিয়নরা যে অনেকদূর এগিয়ে গেছে সেটাই টের পাওয়া যায়!

আরও পড়ুন >> ভোরে মেসির নেতৃত্বে মাঠে নামছে মায়ামি

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক মেসি গত দুটি মৌসুম পার্ক দ্য প্রিন্সেসের ক্লাবটির হয়ে খেলেছিলেন। কিন্তু পুরো সময়ে তিনি ফরাসি শিবিরে স্বস্তিতে ছিলেন না বলে পরবর্তীতে জানা যায়। তাই তো জুন মাস শেষ হওয়ার আগেই ইন্টার মায়ামিকে পরবর্তী গন্তব্যে পরিণত করেন মেসি। আর্জেন্টাইন মহাতারকার পিএসজি ছাড়ার পর জানা গিয়েছিল, তিনি কিলিয়ান এমবাপেকে ক্লাবটি ছাড়ার পরামর্শ দিয়েছিলেন। এরপর থেকেই উচ্চমূল্যের বেতন পাওয়া সত্ত্বেও নাসের আল খেলাইফির মালিকানাধীন দলটিতে না থাকার কথা জানিয়ে দেন এমবাপে। যা নিয়ে দুপক্ষের মধ্যে তিক্ত পরিস্থিতির তৈরি হয়েছে। 

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র এবং এমবাপের সঙ্গে শক্তিশালী আক্রমণভাগ থাকলেও পিএসজিতে আশানুরূপ সাফল্য পাননি মেসি। যা নিয়ে ক্লাব সংশ্লিষ্টদের মাঝেও ব্যাপক নেতিবাচক প্রতিক্রিয়া দেখা যায়। তবে এই পরিস্থিতি বদলাতে নতুন করে দল সাজাতে পরামর্শ দিয়েছিলেন মেসি। তার একটি হচ্ছে ইংল্যান্ড অধিনায়ক কেইনকে দলের ৯ নম্বর জার্সিতে খেলানো।

আরএমসি স্পোর্টসের বরাতে গোল ডটকম বলছে, টটেনহামের সঙ্গে কেইনের চুক্তির শেষ বছর চলছে। তবে ইংলিশ ক্লাবটি তার সঙ্গে চুক্তির মেয়াদ আরও বাড়াতে চায়। এদিকে গত মৌসুম শেষ হতেই কেইনকে নিয়ে প্রথম দলবদলের মাঠে নামে রিয়াল মাদ্রিদ। কিন্তু তাদের প্রথম পছন্দ এমবাপেকে নিয়ে ভাবতে গিয়েই কেইনের বিষয়ে তাদের সেই আগ্রহের আর দেখা মিলছে না। এর মাঝেই ইংলিশ তারকা ফরোয়ার্ডকে নিয়ে পুরোদমে লড়াইয়ে নামে বায়ার্ন। কিন্তু মেসির পরামর্শ মেনে পিএসজিও তার জন্য মাঠে নেমেছে।

আরও পড়ুন >> কেইনকে নিয়ে বায়ার্ন-পিএসজির কাড়াকাড়ি

বর্তমানে মেসির পূর্ণ মনোযোগ ইন্টার মায়ামিকে ঘিরে। তার অভিষেক ম্যাচে টানা ১১ হারের পর জয়ের দেখা পায় ক্লাবটি। সাবেক ইংলিশ কিংবদন্তি ডেভিড বেকহামের ক্লাবটিও সাতবারের ব্যালন ডি'অরজয়ী এই ফরোয়ার্ডকে নতুন স্বপ্নে বিভোর হয়ে আছে। ইতোমধ্যে সাবেক বার্সা কিংবন্তি সার্জিও বুসকেটস এবং জর্দি আলবাও মায়ামিতে নাম লিখিয়েছেন, তালিকায় আছেন আরও কয়েকজন।

এএইচএস