ইউরোপীয় ক্লাব ছেড়ে আগেই সৌদি আরবের আল ইত্তিহাদে নাম লিখিয়েছেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক চুকিয়ে গত মৌসুম শেষেই তিনি সৌদিতে পাড়ি জমান। তবে প্রথমবারের মতো গতকাল (বৃহস্পতিবার) রাতে ইত্তিহাদের জার্সিতে মাঠে নেমেছিলেন বেনজেমা। সেখানে দুর্দান্ত এক গোল ও অ্যাসিস্টে অভিষেকটাও তিনি রঙিন করে তুলেছেন।

ইএস তিউনিসের বিপক্ষে কিং ফাহাদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আল-ইত্তিহাদ। এদিন ইত্তিহাদ শুরুতেই পিছিয়ে পড়েছিল। এরপর প্রথমার্ধে দুই দল ১-১ গোলে সমতায় ফিরলেও, শেষ পর্যন্ত বেনজেমার দল ২-১ ব্যবধানে জিতে নেয়।

আরব চ্যাম্পিয়ন কাপের প্রথম ম্যাচে ২৬ মিনিটের গোলে পিছিয়ে পড়ে আল-ইত্তিহাদ। তিউনিসের মিডফিল্ডার উসামা বুগুয়েরার পা থেকে আসে গোলটি। এরপর সমতায় ফিরতে বেনজেমাদের তেমন সময় লাগেনি। ফ্রান্সের এই তারকা ফরোয়ার্ডের পাস থেকে ৩৫তম মিনিটে তাদের সমতায় ফেরান স্ট্রাইকার আবদের রাজ্জাক হামদাল্লাহ।

আরও পড়ুন >> রিয়ালে ক্যারিয়ার শেষ করতে চেয়েছিলেন বেনজেমা

এরপর ইত্তিহাদ লিড পায় দ্বিতীয়ার্ধের দশম মিনিটে। ইগোর করোনাদোর পাস থেকে বল রিসিভ করেন বেনজেমা। এরপর ডি বক্সের বাইরে থেকে কোনাকুনি দূরপাল্লার এক দুর্দান্ত শটে তিনি বল জালে জড়ান। এরপর পুরো ম্যাচে আর কেউ গোল পায়নি। ফলে ২-১ গোলে জয় নিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করল ইত্তিহাদ। এই জয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছেন বেনজেমারা। দ্বিতীয় স্থানে রয়েছে আল শোর্তা।

‘আলহামদুলিল্লাহ’ ক্যাপশন লিখে এরপর স্মরণীয় অভিষেকের কিছু ছবি সামাজিকমাধ্যম টুইটারে শেয়ার করেছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। আল-ইত্তিহাদের ইতিহাসে বেনজেমা সবচেয়ে বড় মুখ। এরপর তার পথ ধরে ফরাসি মিডফিল্ডার এনগালো কান্তে ও জোটাও ক্লাবটিতে নাম লিখিয়েছেন। ২০০৪-০৫ মৌসুমে আরব চ্যাম্পিয়ন কাপে একবার শিরোপা জিতেছিল আল-ইত্তিহাদ। এবার বেনজেমা-কান্তেদের হাত ধরে তারা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলতে চায়। আগামী রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে সিএস স্ফ্যাক্সিয়েনের মুখোমুখি হবে আল-ইত্তিহাদ।

এএইচএস