গেল বছরই কাতারে বিশ্বকাপের আরাধ্য শিরোপা উঁচিয়ে ধরেছেন লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ের পরেই আর্জেন্টাইন মহাতারকা জানিয়েছিলেন, বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আরও কিছুদিন খেলা চালিয়ে যেতে চান তিনি। তবে ২০২৬ সালের বিশ্বকাপ না খেলার কথাই বারবার জানাচ্ছিলেন তিনি। গতমাসেই কাতারের গণমাধ্যম বেইন স্পোর্টসকে জানিয়েছিলেন, ‘বিশ্বকাপ নিয়ে যা বলেছি, সেটাই স্বাভাবিক। বয়স এবং সময়ের কারণে বিশ্বকাপ খেলাটা কঠিন হবে।’ 

অনেকেই মনে করছেন, নতুন ক্লাব ইন্টার মায়ামির হয়ে খেলে অবসর নেবেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা। কিন্তু নতুন করে মেসির বিশ্বকাপ খেলা নিয়ে ফের জল্পনা শুরু হলো। এই গুঞ্জনের নেপথ্যে রয়েছে এলএমটেনেরই একটি ইনস্টা স্টোরি। মেসির সোশ্যাল মিডিয়ার পোস্ট দেখে ভক্তদের প্রশ্ন, তাহলে কি আবারও বিশ্বকাপের মঞ্চে দেখা যাবে মেসি ম্যাজিক?

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে দু’টি ছবি পোস্ট করেন মেসি। ১৯৯৪ সালে ম্যারাডোনা যে জার্সি পরে বিশ্বকাপ খেলেছিলেন, সেই জার্সি পরেই হাসিমুখে ছবি তোলেন মেসি।

সেই ছবি দেখেই ভক্তদের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে, তাহলে কি পূর্বসুরির মতো আবারও মেগা টুর্নামেন্টে নামতে চলেছেন বিশ্বকাপজয়ী মহাতারকা? যদিও পুরোটাই মেসি ভক্তদের নিজস্ব জল্পনা। তবে ফুটবল বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, মেসির বিশ্বকাপ খেলার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়ার মতো নয়।

স্প্যানিশ গণমাধ্যম মার্কা ছবিটিকে দেখছে মেসির বিশ্বকাপ খেলার সঙ্কেত হিসেবে। ২০২৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্রেই বসবে বৈশ্বিক ফুটবলের সবচেয়ে বড় আসর। এখানেই নিজের সর্বশেষ বিশ্বকাপ খেলেছিলেন ম্যারাডোনা। তার জার্সি পরে মেসিও যুক্তরাষ্ট্রে নিজের শেষ বিশ্বকাপ খেলার ইঙ্গিত দিচ্ছে কি না সেই প্রশ্ন রেখেছে মার্কা।  

২০২৬ সালের বিশ্বকাপ আয়োজিত হবে আমেরিকা, মেক্সিকো ও কানাডায়। বর্তমানে মার্কিন ক্লাব ইন্টার মায়ামির হয়ে খেলছেন মেসি। আগামী তিন বছরে আমেরিকায় ফুটবল খেলার ধরণ সম্পর্কে আরও অভিজ্ঞতা বাড়বে তার। নতুন ক্লাবে যোগ দেওয়ার পর থেকেই দুরন্ত ফর্মে রয়েছেন মেসি। সবমিলিয়ে, নিজের সিদ্ধান্ত বদল করে আবারও বিশ্বকাপে নামবেন মেসি, সেই স্বপ্নেই বিভোর তার ভক্তরা।

বিশ্বকাপ না খেললেও যুক্তরাষ্ট্রে পরের কোপা আমেরিকার খেলার ব্যাপারে অনেকটাই নিশ্চিত মেসি। ২০২৪ সালেই বসবে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই আসর। অবশ্য এবার তাতে যুক্ত হচ্ছে উত্তর আমেরিকাও। 

এফআই