ফাইল ছবি

সকালের সূর্য নাকি সারা দিনের আভাস দেয়। কথাটা সত্য হলে- কঠিন সময় অপেক্ষা করছে পিএসজির জন্য। কারণ প্রাক মৌসুম হলো দল দেখে নেওয়া, পরীক্ষা-নিরীক্ষা করার এবং কৌশল সাজানোর সুযোগ। সেখানে লুইস এনরিকে ও তার দল একের পর এক হতাশ করছে।  

মঙ্গলবার প্রাক মৌসুমের প্রীতি ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে ২-১ গোলে হেরেছে পিএসজি। ম্যাচে প্রথমে লিড নিলেও হেরে শেষ করে এমবাপ্পে-মেসিকে ছাড়া নতুন মৌসুম শুরুর অপেক্ষায় থাকা প্যারিসের দলটি। এ নিয়ে প্রাক মৌসুমের চার ম্যাচের মধ্যে দুটিতে হার ও একটিতে ড্র দেখেছে তারা। 

জাপান ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধে গোল করতে পারেনি কোন দল। দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে প্রথম লিড নেয় পিএসজি। এরপর আরও খোলসে ঢুকে যেতে থাকে প্যারিসের দলটি। 

বিপরীতে আক্রমণে ধার বাড়ায় ইতালির জায়ান্ট ইন্টার মিলান। তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে জয় তুলে নেয় গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলা দলটি। ৮১ মিনিটে সেবাস্তিয়ানো ইস্পোজিতো ও ৮৩ মিনিটে স্টেফানো সেনসি গোল করে দলকে জয় এনে দেন। 

সৌদির ক্লাব আল নাসরের বিপক্ষে প্রাক মৌসুম শুরু করে পিএসজি। ওই ম্যাচ গোল শূন্য সমতায় শেষ হয়। পরের ম্যাচে জাপানের ক্লাব সেরেজো ওসাকার বিপক্ষে ৩-২ গোলে হারে পিএসজি। তৃতীয় ম্যাচে লে হাভরি এসির বিপক্ষে জয় পায় লা প্যরিসিয়ানরা।

এইচজেএস