বাংলাদেশের অধিনায়ক জামাল ভূইয়া আগামী মৌসুমে কোন ক্লাবের হয়ে খেলবেন এ নিয়ে তৈরি হয়েছে ধূম্রজাল। ঘরোয়া ফুটবলাঙ্গনে অনেকেরই জানা ছিল, আগামী মৌসুমেও শেখ রাসেল ক্রীড়া চক্রের হয়ে খেলবেন জামাল। অন্য দিকে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দি মায়ো ফেসবুক পেজে জামালকে অর্ভ্যথনার ছবি পোস্ট করেছে আজ। সেই ছবি পোস্ট করে আবার ডিলেট করায় তৈরি হয়েছে বড় রহস্য। 

আসলেই কোথায় যাচ্ছে জামাল এই প্রশ্নের উত্তরে তিনি আরো রহস্যময় উত্তর দিলেন,‘ অফ সিজনে ব্যক্তিগত সময় কাটাচ্ছি। সামনে জাতীয় দলের খেলা এ নিয়ে ভাবছি।’

জামালের এমন কৌশলী মন্তব্য নতুন কিছু নয়। কলকাতা মোহামেডানের হয়ে চুক্তি নিশ্চিতের দিনও সকালে গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন। পরে সেখানেই চুক্তিবদ্ধ হয়েছেন। 

জামালের সর্বশেষ ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্রও আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেনি। ক্লাবটির কর্মকর্তা ফখরুদ্দিন বলেন, ‘গত মৌসুমেও জামাল আর্জেন্টিনায় চলেই যাচ্ছে বলছিল সবাই, শেষ পর্যন্ত যায়নি। এবারের বিষয়ে এখনো কোনো মন্তব্য করব না। আগামীকাল দুপুরের পর ক্লাবের পক্ষ থেকে জামালের বিষয়ে মন্তব্য করব।’ 

আরও পড়ুন: অপেক্ষায় ছিলেন জামাল, চলে গেলেন মার্টিনেজ

এর আগে, জামাল ভূইয়া সদ্য সমাপ্ত মৌসুমের মাঝপথে আর্জেন্টিনার সোল দি মায়োতে খেলার প্রস্তাব পেলেও শেখ রাসেলের অনুমতিপত্র না পাওয়ায় যেতে পারেননি। 

আন্তর্জাতিক খেলোয়াড় নিবন্ধনের ক্ষেত্রে সংশ্লিষ্ট দেশের ফেডারেশনের অনুমতি পত্র লাগে। জামালের ব্যাপারে আর্জেন্টিনা থেকে এখনো কোনো আবেদন আসেনি এবং বাফুফের ক্লিয়ারেন্সের পরেই জামাল আর্জেন্টিনায় খেলার জন্য যোগ্য হবেন। আর্জেন্টাইন ক্লাব সোল দি মায়ো যে অপেশাদার, সেটাও পোস্টে প্রমাণ করেছে। চূড়ান্ত আনুষ্টানিকতার আগেই তারা পেজ পোস্টে করেছে আবার-প্রত্যাহারও করেছে।

এদিকে নিজের সবশেষ ফেসবুক পোস্টে জামাল ভূঁইয়া লিখেছেন, তিনি এখনও ইউরোপেই আছেন। তিনি কোন চুক্তিতে এখনও সই করেননি বলেই উল্লেখ করেছেন সেই পোস্টে। 

এজেড/জেএ